নৌকায় ভোট দিয়ে উন্নয়নের ধারা বজায় রাখার আহŸান : ইউপি নির্বাচনী প্রচারণায় জেলা আওয়ামী লীগ

16

আগামী ৫ জানুয়ারি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই নির্বাচন সামনে রেখে প্রতিটি ইউনিয়নে পথসভা করছে স্থানীয় আওয়ামী লীগ। পথসভাগুলোয় স্থানীয় আওয়ামী লীগসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তব্য দিচ্ছেন। জনসাধারণকে বোঝানোর চেষ্টা করছেন, আওয়ামী লীগ ও নৌকা হচ্ছে উন্নয়নের প্রতীক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। ক্ষমতায় আছে সেই সরকার, যে সরকার গ্রামকে শহরে রূপান্তর করার জন্য কাজ করছেন। পদ্মা সেতু, মেট্রো রেল, কর্ণফুলী টানেল, মাতারবাড়ী বিদ্যুৎ কেন্দ্রসহ দেশের মেগা মেগা প্রকল্প বাস্তবায়ন করে চলেছে। গ্রামের দরিদ্র মানুষকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় এনে দারিদ্র্য বিমোচন করছে। এই চাঁপাইনবাবগঞ্জ জেলাতেও গত এক যুগে ব্যাপক উন্নয়ন হয়েছে। শেখ হাসিনা সেতু, চরাঞ্চলে বিদ্যুতায়ন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ও প্রশাসনিক ভবন, রাস্তাঘাটসহ সকল সেক্টরে উন্নয়ন হয়েছে। শেখ হাসিনা সেতুটি নির্মাণের ফলে চরাঞ্চলের মানুষের ভাগ্য বদলে গেছে। উন্নয়নের এই ধারা বজায় রাখতে তাই নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে।
পথসভাগুলোয় আগামী ৫ জানুয়ারি নির্বাচনে নৌকার প্রার্থীদের ভোট দেয়ার জন্য আহŸান জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ।
প্রতিটি ইউনিয়নে নৌকা প্রতীকের পথসভার অংশ হিসেবে গত শুক্রবার সদর উপজেলার চরঅনুপনগর ইউনিয়নে নির্বাচনী পথসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক এমপি আব্দুল ওদুদ।
চরঅনুপনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নেয়ামতুল্লাহর সভাপতিত্বে পথসভায় আরো বক্তব্য দেনÑ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফাইজার রহমান কনক, পৌর কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, চরঅনুপনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী সেরাজুল ইসলাম, জেলা পরিষদের সদস্য রফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাসরিন আকতার, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমাসহ অন্য নেতৃবৃন্দ।
এসময় আরো উপস্থিত ছিলেনÑ জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জামাল আব্দুল নাসের পলেন, জেলা আওয়ামী লীগের সদস্য মো. কামাল উদ্দিন, সদর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন রাসেলসহ আওয়ামী ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পথসভা সঞ্চালনা করেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকবর আলী।