নিয়ামতপুরে শেষ হলো তিনদিন ব্যাপি বিদ্যুৎক্যাম্প ও স্কাউটের সমাবেশ

174

নিয়ামতপুরে শেষ হলো তিনদিন ব্যাপি বিদ্যুৎক্যাম্প ও স্কাউটের সমাবেশ আদর্শ নাগরিক গড়ার প্রত্যয়ে বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং বাংলাদেশ স্কাউটের আয়োজনে নওগাঁর নিয়ামতপুরে তিনদিন ব্যাপি চতুর্থ বিদ্যুৎক্যাম্প ও স্কাউট সমাবেশ শেষ হয়েছে। মঙ্গলবার বিকাল ৫টায় নিয়ামতপুর বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় চত্ত্বরে সমাপনী অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন নিয়ামতপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শিক্ষানুরাগী আবেদ হোসেন মিলন ।
উপজেলা স্কাউটস সহ-সভাপতি ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী (বিএমডিএ) মতিউর রহমান, নিয়ামতপুর ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সকেক্টর আশরাফুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপারভাইজার জাকির হোসেন, উপজেলা খাদ্য পরিদর্শক আঃ রাজ্জাক।
প্রধান অতিথি আবেদ হোসেন মিলন ও কোর্স লিডার আবু হাসান বাসার শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন। সমাপনী অনুষ্ঠানে রাতে ঐতিহ্যবাহী তাবু জালসা, কৌতুক, গান, গম্ভীরার আয়োজন করা হয়।
সমাবেশে ২০টি বিদ্যালয় থেকে ৪০জন স্কাউটস শিক্ষার্থী ক্যাস্পে অংশ নেয়। “স্কাউটিং কবর, সু-নাগরিক গড়ব” এই থিম নিয়ে শীতকে উপেক্ষা করে শিক্ষার্থীরা খোলা মাঠে তাবু টাঙ্গিয়ে তিনদিন অতিবিাহিত করার মধ্য দিয়ে সমাবেশ শেষ হয়। সমাপনী সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্কাউটস ট্রেইনার আলতাফ হোসেন, আনোয়ার হোসেন তোতা, আবুল হোসেন, আবুল কাসেম, ডাঃ নাজিম উদ্দিন, দেলওয়ার হোসেন, গোলাম মাওলা প্রমুখ।