নিয়ামতপুরে গম ক্রয় কর্মসূচির উদ্বোধন

116

Gom Kroi, Niamatpur Pic From Tofaggol 29.04.16 (Small)

নওগাঁর নিয়ামতপুরে সরকারি ভাবে গম ক্রয় কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকাল ১০টায় উপজেলার সদর খাদ্য গুদামে ৩নং ভাবিচা, ৪নং নিয়ামতপুর, ৬নং নিয়ামতপুর, ৭নং শ্রীমন্তপুর ও ৮নং বাহাদুরপুর ইউপির জন্য এ গম ক্রয় উদ্বোধন করা হয় এবং একই সাথে শিবপুর খাদ্য গুদামেরও গম ক্রয়ের উদ্বোধন করা হয়। শিবপুর খাদ্যগুদামে ১নং হাজিনগর, ২নং চন্দননগর ও ৫নং রসুলপুর ইউনিয়নের গম ক্রয় করা হবে। গম ক্রয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রদান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন নওগাঁ-১ আসনের সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার।
নিয়ামতপুর এলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হান্নানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এনামুল হক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. নুরুন নবী, শিবপুর এলএসডি ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান।
এবারে নিয়ামতপুর উপজেলায় ১ হাজার ১শ ৬৫ মেঃটন গম ক্রয় করা হবে। প্রতি কেজি ২৮ টাকা দরে এ গম ক্রয় করা হবে। এর মধ্যে নিয়ামতপুর সদর খাদ্য গুদামে ভাবিচা, নিয়ামতপুর, পাড়ইল, শ্রীমন্তপুর ও বাহাদুরপুর ইউনিয়নের প্রান্তিক কৃষকদের কাছ থেকে ৬শ ১৭ মেঃটন এবং শিবপুর খাদ্য গুদামে হাজিনগর, চন্দননগর ও রসুলপুর ইউনিয়নের প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরকারীভাবে ৫শত ৪৮ মেঃটন গ্রম ক্রয় করবেন। এবারি প্রথম কোন কৃষককে গমের দাম তার ব্যাংক হিসাবে মাধ্যমে উত্তোলন করতে হবে।
গম ক্রয়ের উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ফরিদ হোসেন, ভাবিচা ইউপির সদ্য নির্বাচিত ইউপি চেয়ারম্যান ওবাইদুল হক, নিয়ামতপুর সদর ইউপির সদ্য নির্বাচিত চেয়ারম্যান বজলুর রহমান নইম, উপজেলা সমবায় অফিসার মোখলেছুর রহমান, উপজেলা চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক সফিউল হক বাবু।