নির্বিঘ্নে লক্ষ্যের দিকে ছুটেছেন সুজানা

110

02-

দর্শকপ্রিয় মডেল-অভিনেত্রী সুজানা জাফর নির্বিঘেœ তার অভীষ্ট লক্ষ্যের দিকে ছুটে চলছেন। প্রায় দেড় দশক আগে মডেলিংয়ের মাধ্যমে মিডিয়ায় যাত্রা শুরু করেছিলেন। মূলত র‌্যাম্পে ও মিউজিক ভিডিওতে মডেল হয়ে আলোচনায় আসেন সুজানা। পরে ছোটপর্দায় অভিনয়ের মাধ্যমে দর্শকদের হৃদয় জয় করে নেন। কিন্তু ক্যারিয়ারে মাঝখানে তিনি কিছুটা আড়ালে চলে গিয়েছিলেন। তবে ব্যক্তি জীবনের সব ঝঞ্ঝাট কাটিয়ে কিছুদিনের মধ্যেই পুনরায় ছন্দে ফিরতে সক্ষম হন তিনি। আগামী দিনগুলোতেও তিনি কাজ নিয়ে সরব থাকতে চান। নিজেকে তিনি জনপ্রিয়তার সর্বোচ্চ শিখরে নিয়ে যেতে চাইছেন।
বর্তমানে সুজানা তিনটি নতুন ধারাবাহিক নাটকে কাজ করছেন। এগুলো হচ্ছেথ সাজ্জাদ হোসেনের ‘নন স্টপ’, আশুতোষ সুজনের ‘এই শহরে’ এবং রুলিন রহমানের ‘রোড নাম্বার-৭, বাসা নাম্বার-১৩’। এছাড়া তিনি আরো বেশকিছু ধারাবাহিকে অভিনয় করছেন। এগুলো হচ্ছেথ ‘গন্তব্য নিরুদ্দেশ’, ‘অপূর্বা’, ‘অতিথি পাখি’, ‘ঘোমটা’, ‘গেইম’, ‘তিনকন্যা’ ইত্যাদি।
এদিকে, সুজানা দীর্ঘদিন ধরে নিজেকে মানবসেবামূলক কাজে নিয়োজিত রেখেছেন। তিনি প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়ে বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছেন। তার এই মহৎ কাজকে অনেকেই স্বাগত জানিয়েছেন। সুজানা প্রতি শুক্রবার নিয়মমাফিক প্রতিবন্ধী আবাসন কেন্দ্রে গিয়ে প্রতিবন্ধীদের সঙ্গে সময় কাটাচ্ছেন। তাদের নানাভাবে সহযোগিতাও করছেন। সম্প্রতি সুজানা তার ফেসবুক পেজে প্রতিবন্ধীদের সঙ্গে কিছু ছবি পোস্ট করেছেন। সেখানে অনেকেই ইতিবাচক কমেন্টস করেছেন।
এ প্রসঙ্গে সুজানা বলেন, ‘আমি এখন ওদের পরিবারের একজন হয়ে গেছি। বন্ধুদের মতো ওদের সঙ্গে মিশি, আড্ডা দেই। এছাড়া একসঙ্গে খাওয়া-দাওয়াও করি। এতে ওরা যে কী খুশি হয়, তা বলে বুঝানো যাবে না। ওদের মুখের হাসি দেখে নিজের মধ্যে দারুণ একটা ভালোলাগা কাজ করে। এক কথায়, মহৎ কাজের মধ্যে সত্যিকারের মানবিক প্রশান্তি পাওয়া যায়। আমি অন্যদেরও এ ধরনের কাজে এগিয়ে আসার জন্য অনুরোধ করছি।’
সুজানা কিছুদিনের মধ্যেই আসিফ ইকবালের লেখা একটি মিউজিক ভিডিওর মডেল হতে যাচ্ছেন। ইতোমধ্যে এ ব্যাপারে চূড়ান্ত আলোচন হয়েছে। তবে এ গানটির প্রসঙ্গে তিনি এখনই কিছু বলতে চাচ্ছেন না। এটাকে তিনি আপাতত চমক হিসেবে রাখতে চাইছেন। এর আগেও সুজানা বেশকিছু মিউজিক ভিডিওতে কাজ করে দারুণ প্রশংসিত হয়েছেন। তার ‘আড়াল’, ‘মানে না মন’, ‘ভালো লাগে না’ শীর্ষক মিউজিক ভিডিওগুলো ইতোমধ্যেই দর্শক-শ্রোতারা সাদরে গ্রহণ করেছেন। তারই ধারাবাহিকতায় কিছুদিন আগে সুজানা ‘ঘুম হয়ে’ শীর্ষক একটি মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন। এটিও দর্শকমহলে ব্যাপক সাড়া ফেলেছে বলে জানিয়েছেন তিনি।