দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

নিয়ামতপুরে তামাকবিরোধী প্রশিক্ষণ

নওগাঁর নিয়ামতপুরে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় উপজেলা পর্যায়ে তামাকবিরোধী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ হলরুমে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ মোরশেদের সভাপতিত্বে প্রশিক্ষণে প্রধান আলোচক ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুল আলম।
উপজেলা নির্বাহী অফিসার বলেন- নিজে ভালো না হলে কিছুই বলা যাবে না। নিজে সচেতন না হলে অন্যকে সচেতন করা যাবে না। তাই আগে নিজেরা সচেতন হবেন এবং পরে অন্যদের সচেতন করবেন। তিনি বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪০ সালে বাংলাদেশকে তামাকমুক্ত বাংলাদেশ ঘোষণা করেছেন। তাই এই কাজে আমরা সবাই সহযোগিতা করব। স্মার্ট বাংলাদেশে স্মার্ট নাগরিক করতে হলে ভালো স্বাস্থ্যের প্রয়োজন।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রূপম দাস, নিয়ামতপুর থানার ওসি মাইদুল ইসলাম, কৃষি কর্মকর্তা কামরুল হাসান, নিয়ামতপুর সরকারি কলেজের অধ্যক্ষ মমতাজ হোসেন মন্ডল, শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, নিয়ামতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রহমান নঈম, শ্রীমন্তপুর ইউপি চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম, পাড়ইল ইউপি চেয়ারম্যান সৈয়দ মজিব গেন্ধা।

About The Author