নিউজিল্যান্ড দলে এবার করোনায় আক্রান্ত কনওয়ে

2

ট্রেন্টব্রিজ টেস্ট শেষ হতে না হতেই নিউজিল্যান্ড দলের জন্য একের পর এক দুঃসংবাদ। এবার আরও একজন করোনা আক্রান্তের খবর এলো কিউই দলে। সর্বশেষ করোনা আক্রান্তের খবর এলো টপ অর্ডারে দলটির নির্ভরযোগ্য ব্যাটার ডেভন কনওয়ের। ফলে অন্তত ৫ দিন আইসোলেশনে থাকতে হবে তাকে। এ নিয়ে মোট পাঁচজনের করোনা আক্রান্তের খবর এলো নিউজিল্যান্ড দলের। ট্রেন্টব্রিজ টেস্ট শুরুর আগেরদিন করোনা পজিটিভ রিপোর্ট আসে অধিনায়ক কেনে উইলিয়ামসনের। টেস্ট শেষ হওয়ার পর অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েল, ফিজিও বিজয় ভল্লব, স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ ক্রিস ডোনাল্ডসন করোনা আক্রান্ত হয়েছিলেন।

এই তিনজন শেষ টেস্টের উদ্দেশ্যে লিডসে যাচ্ছেন আলাদা আলাদাভাবে। হেডিংলিতে তৃতীয় টেস্ট শুরু হবে আগামী বৃহস্পতিবার। ট্রেন্টব্রিজে শেষ দিনের ঝড়ে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। সেখান থেকে লন্ডনে এসে দলের প্রস্তুতিতে অংশ নিতে যান ডেভন কনওয়ে। সেখানেই তার পিসিআর টেস্ট করা হয়। এরপরই দেখা যায় কনওয়ে করোনা পজিটিভ। সঙ্গে সঙ্গে তাকে আলাদা করা হয় এবং ৫দিনের আইসোলেশনে পাঠানো হয়। নিউজিল্যান্ড দলের পক্ষ থেকে কনওয়ের জন্য রিপ্লেসমেন্ট চাওয়া হয়নি। এর অর্থ, হেডিংলি টেস্টের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত ডেভন কনওয়ের জন্য অপেক্ষা করবে সফরকারী কিউইরা।

লন্ডনে দলের বাকি ক্রিকেটারদের করোনা টেস্টের রেজাল্ট এসেছে নেগেটিভ। ট্রেন্টব্রিজ টেস্টে তিন নম্বরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪৬ এবং দ্বিতীয় ইনিংসে ৫২ রান করেছিলেন ডেভন কনওয়ে। ওই ম্যাচ শুরুর আগেরদিনই করোনা আক্রান্ত হয়েছিলেন অধিনায়ক কেনে উইলিয়ামসন। যে কারণে, তিনি ট্রেন্টব্রিজে খেলতে পারেননি। দলের নেতৃত্ব দেন টম ল্যাথাম। পরের টেস্ট শুরু হতে যেহেতু আর এক সপ্তাহ বাকি, এ কারণে কিউইরা আশা করছে ব্রেসওয়েল এবং কনওয়ে এরমধ্যে নেগেটিভ হয়ে উঠবেন। উইলিয়ামসন এরইমধ্যে নেগেটিভ হয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে এরইমধ্যে ২-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড। হেডিংলি টেস্টে তাদের সামনে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর মিশন।