নারী সাফের জন্য দল ঘোষণা করলো বাংলাদেশ

10

আগামী ৬ থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত নেপালের কাঠমান্ডুতে হবে নারী সাফ চ্যাম্পিয়নশিপ। এই আসরের জন্য ২৩ সদস্যের দল চূড়ান্ত করেছে বাংলাদেশ। সর্বশেষ মালয়েশিয়ার বিপক্ষে দুই ম্যাচে স্কোয়াড থেকে বাদ পড়েছেন গোলকিপার মিলি। তার পরিবর্তে দলে ফিরেছেন সাথী বিশ্বাস। গত বছর এশিয়ান কাপ বাছাইয়ের স্কোয়াডে ছিলেন তিনি। এবারের সাফে অংশ নিচ্ছে সাতটি দেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশের মেয়েরা খেলবে ভারত, মালদ্বীপ ও পাকিস্তানের বিপক্ষে। ‘বি’ গ্রুপে আছে নেপাল, শ্রীলঙ্কা ও ভুটান। দুই গ্রুপের শীর্ষ চার দল লড়বে সেমিফাইনালে। নারী সাফের পাঁচ আসরেই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ২০১৬ সালে একবারই ফাইনাল খেলেছিল বাংলাদেশের মেয়েরা; কিন্তু ভারতের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভঙ্গ হয়েছিল সাবিনাদের।
বাংলাদেশ ম্যাচের সূচি :
৭ সেপ্টেম্বর ২০২২, রাত ৮টা
বাংলাদেশ বনাম মালদ্বীপ
১০ সেপ্টেম্বর ২০২২, দুপুর ১টা ৩০ মিনিট
পাকিস্তান বনাম বাংলাদেশ
১৩ সেপ্টেম্বর ২০২২, রাত ৮টা
বাংলাদেশ বনাম ভারত
বাংলাদেশ দল
গোলরক্ষক : রুপনা চাকমা, ইতি রানী ও সাথী বিশ্বাস
ডিফেন্ডার : মাসুরা পারভীন, আঁখি খাতুন, শামসুন্নাহার (সিনিয়র), শিউলি আজিম, নিলুফা ইয়াসমিন নীলা, আনাই মগিনি, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, শামসুন্নাহার (জুনিয়র), সোহাগী কিসকু, স্বপ্না রানী ও ঋতুপর্ণা চাকমা
ফরোয়ার্ড : সানজিদা আক্তার, মার্জিয়া, সাবিনা খাতুন, কৃষ্ণা রাণী সরকার, সিরাত জাহান স্বপ্না, তহুরা খাতুন, আনুচিং মোগিনি ও সাজেদা খাতুন।