নাচোল পৌরসভার ১২ কোটি টাকার বাজেট ঘোষণা

6

চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভা ২০২২-২৩ অর্থবছরের জন্য ১২ কোটি ১০ লাখ ১১ হাজার ২৬৩ টাকার বাজেট ঘোষণা করেছে। বৃহস্পতিবার দুপুরে পৌরসভা মিলনায়তনে উন্মুক্ত পরিবেশে এই বাজেট ঘোষণা করা হয়।
পৌরসভার রাজস্ব ও উন্নয়ন খাতের সার্বিক চিত্র তুলে ধরে প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন পৌর হিসাব রক্ষণ কর্মকর্তা সোহেল রানা। পরে এ প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আব্দুর রশিদ ঝালু খান। নতুন কোনো কর আরোপ ছাড়াই এ বাজেট ঘোষণা করা হলো।
২০২২-২৩ অর্থবছরের জন্য মোট রাজস্ব ও উন্নয়ন আয় ধরা হয়েছে ১২ কোটি ১০ লাখ ১১ হাজার ২৬৩ টাকা এবং সমাপনী স্থিতিসহ প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ১০ লাখ ১১ হাজার ২৬৩ টাকা।
বাজেট ঘোষণার পর পৌরসভা এলাকার উন্নয়ন প্রকল্পের তালিকা ও নতুন করে প্রকল্প গ্রহণের তালিকা তুলে ধরে বক্তব্য দেন পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনÑ পৌরসভার নির্বাহী কর্মকর্তা খাইরুল হক, সহকারী প্রকৌশলী আব্দুল মালেক, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের সহকারী প্রকৌশলী ইউসুফ আলী এবং পৌর কাউন্সিলরগণসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বাজেটে সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে বিশুদ্ধ খাবার পানির পাম্পসহ পাইপলাইন স্থাপন, পাবলিক টয়লেট, ড্রেন এবং অফিস ভবন নির্মাণের ওপর।
পৌর মেয়র বলেন, এ বাজেট হবে জনবান্ধব।