নাচোল পৌরসভার প্রকল্প পরিদর্শন সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের

36

চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভায় সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ডাসকো ফাউন্ডেশনের তত্ত্বাবধানে বাস্তবায়িত বিশুদ্ধ খাবার পানি সরবরাহ ও কঠিন বর্জ্য ব্যবস্থাপনা প্রকল্প পরিদর্শন করেছেন। বুধবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত রাষ্ট্রদূত এইচ ই নাথালি চুয়ার্ড এসব প্রকল্প পরিদর্শন করেন।
পরে পৌর মিলনায়তনে মেয়রের সাথে প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে মতবিনিময় করেন।
এর আগে সুইস রাষ্ট্রদূত নাচোল পৌরসভায় এসে পৌঁছালে মেয়র আব্দুর রশিদ খাঁন ঝালুসহ কাউন্সিলরবৃন্দ ও পৌর কর্মকর্তা-কর্মচারীগণ তাকে ফুলেল শুভেচ্ছা জানান।
পরে মেয়রের কক্ষে রাষ্ট্রদূত প্রকল্পের অগ্রগতির বিষয়ে খোঁজখবর নেন এবং প্রকল্পের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন।
রাষ্ট্রদূত পৌরসভার পরিদর্শন বহিতে মন্তব্যসহ স্বাক্ষর করেন।
এসময় মেয়র আব্দুর রশিদ খান, নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান, ওসি (তদন্ত) আব্দুল ওয়াহাব, পৌর কাউন্সিলরবৃন্দ, পৌরসভার সহকারী প্রকৌশলী আব্দুল মালেক ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
নাচোল পৌরসভা পরিদর্শনের আগে উপজেলার কসবা ইউনিয়নের গোলাবাড়ী উচ্চ বিদ্যালয় এবং ডাসকো ফাউন্ডেশনের রিভাইভ প্রকল্প পরিদর্শন করেন।
পরিদর্শনকালে রাষ্ট্রদূতের সাথে সুইস রাষ্ট্রদূতের কার্যালয়ের প্রোগ্রাম অফিসার সাবিনা ইয়সমিন লুবনা, কান্ট্রি ডিরেক্টর হেকস ডোরা চৌধুরী ও ডাসকো ফাউন্ডেশনের রাজশাহী অফিসের সিইও একরামুল হক, ডাসকো ফাউন্ডেশনের নাচোল শাখার (টেকসই) প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক কানিজ হুসনা আফরোজা উপস্থিত ছিলেন।