দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি

নাচোল-গোমস্তাপুর-ভোলহাট উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল

 

আগামীকাল বুধবার প্রথম ধাপে চাঁপাইনবাবগঞ্জের তিন উপজেলা পরিষদের নির্বাচন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ এবং সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষে তিন উপজেলায় ২ জন করে ৬ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ১৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ৭ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন র‌্যাব, সাড়ে ৮ শাতাদিক পুলিশ ও ২ হাজার ২শ জন অনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়াও থাকবে ভ্রাম্যমাণ টিম।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদ ও অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহিদ এই তথ্য নিশ্চিত করেছেন। আবুল কালাম সাহিদ জানান, গুরুত্ব পূর্ণ ৭৫টি কেন্দ্রে ৩ থেকে ৪জন এবং সাধারণ কেন্দ্রে ২ থেকে ৩জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে।
জেলা নির্বাচন অফিসার রিটার্নিং অফিসার মো. রেজাউল করিম জানান, এবার নাচোল উপজেলায় মোট ভোটার রয়েছেন ১ লাখ ২৫ হাজার ৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬২ হাজার ৭৪৪ ও মহিলা ভোটার রয়েছেন ৬২ হাজার ৩৩২ জন। ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৫৭টি এবং ভোট কক্ষ রয়েছে ৩৬২টি। প্রিজাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে ৫৭ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৩৬২ জন এবং পোলিং ৭২৪ জন।
অন্যদিকে গোমস্তাপুর উপজেলায় মোট ভোটার রয়েছেন ২ লাখ ২৬ হাজার ৩০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৫৯২ ও মহিলা ভোটার রয়েছেন ১ লাখ ১৩ হাজার হাজার ৪৩৭ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ১ জন। ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৮৯টি এবং ভোট কক্ষ রয়েছে ৬১০টি। প্রিজাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে ৮৯ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৬১০ জন এবং পোলিং ১ হাজার ২২০ জন।
অপর দিকে ভোলাহাট উপজেলায় মোট ভোটার রয়েছেন ৮৬ হাজার ২২৯জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ৪২ হাজার ৫১৭ জন ও মহিলা ভোটার ৪৩ হাজার ৭১২ জন। ভোট কেন্দ্র রয়েছে ৩৮টি ও ভোট কক্ষ রয়েছে ২৪৪টি। প্রিজাইডিং অফিসার ৩৮ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ২৪৪ জন ও পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে ৪৮৮ জন।
গোমস্তাপুরে চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৬ জন, নাচোলে চেয়ারম্যান প্রার্থী ২ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন এবং ভোলাহাটে চেযারম্যান প্রার্থী ৫ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩জন ও
মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন রয়েছে।

 

About The Author

This will close in 0 seconds