দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলকদ, ১৪৪৫ হিজরি

নাচোল গোমস্তাপুর ও ভোলাহাটে তিনটি পদে ৪৩ জনের মনোনয়নপত্র দাখিল

আগামী ৮ মে প্রথম ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চাঁপাইনবাবগঞ্জের নাচোল গোমস্তাপুর ও ভোলাহাটে অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে সোমবার শেষ দিন পর্যন্ত এই তিন উপজেলায় ৪৩ জন প্রার্থী অনলাইনে তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।
এদের মধ্যে নাচোল উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১০ জন, গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জনসহ ১৯ জন এবং ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ ১৪ জন রয়েছেন।
নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন, তারা হলেন- বর্তমান চেয়ারম্যান মো. আব্দুল কাদের, মো. আবু রোজা মোস্তফা কামাল ও মো. সিরাজুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদে মো. আশরাফুল হক, মো. দুরুল হোদা, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. মসিউর রহমান, মো. কামাল উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. জান্নাতুন নাইম মুন্নি, মোসা. রাশিদা খাতুন ও শামীমা ইয়াসমীন মনোনয়নপত্র দাখিল করেছেন।
গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদে মোহা. আশরাফ হোসেন আলিম, আব্দুল্লাহ আল রাইহান, বর্তমান চেয়ারম্যান মো. হুমায়ূন রেজা, মো. সিরাজুল ইসলাম, মোসা. হালিমা খাতুন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন মনোনয়নপত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন- বর্তমান ভাইস চেয়ারম্যান মু. হাসানুজ্জামান নূহ, মু. নজরুল ইসলাম, মো. মোকসেদুর রহমান, মো. দেলওয়ার হোসেন, মো. খাইরুল আনাম, মো. ওবায়দুর রহমান, মো. মাসুদ পারভেজ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা. শামীমা বেগম, মোসা. জোহনা খাতুন, শামীমা জাহান, মনিরা, মোসা. শিরিন আকতার, মোসা. সুলতানারা খাতুন মনোনয়নপত্র দাখিল করেছেন।
অন্যদিকে ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে মোহাম্মদ বাবর আলী, মো. আনোয়ারুল ইসলাম, মোহা. আব্দুল খালেক, মহা. শরিফুল ইসলাম, মোহা. আব্দুল গাফ্ফার মুকুল, মোহা. ইয়াজদানী আলীম আল রাজী জর্জ, মোহা. আল আমিন মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মোহা. কামাল উদ্দিন, মো. হোসেন আলী, মো. লোকমান আলী, কায়সার আহমেদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহজাদী খাতুন, মোসা. রেশমাতুল আরস, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শাহনাজ খাতুন মনোনয়নপত্র দাখিল করেছেন।
আগামী ১৭ এপ্রিল রিটার্নিং অফিসার মনোনয়নপত্র যাচাই-বাছাই করবেন। মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১৮-২০ এপ্রিল, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ৮ মে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হবে।
প্রতিবেদনটি তৈরিতে সহযোগিতা করেছেন নাচোল প্রতিনি মতিউর রহমান, গোমস্তাপুর প্রতিনিধি আল মামুন বিশ্বাস ও ভোলাহাট প্রতিনিধি গোলাম কবির।

About The Author

This will close in 0 seconds