দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উপজেলা পরিষদ নির্বাচন
নাচোল গোমস্তাপুর ও ভোলাহাটে ১ জনের মনোনয়নপত্র বাতিল

চাঁপাইনবাবগঞ্জের নাচোল গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীদের মনোনয়নপত্র বাছাই করা হয়েছে। বাছাইয়ে নাচোল উপজেলা থেকে চেয়ারম্যান প্রার্থী সিরাজুল ইসলামের প্রার্থিতা বাতিল করা হয়েছে। হলফনামায় আইকর রিটার্ন দাখিল না করাসহ তথ্য গোপন করায় তার মনোয়নপত্র বাতিল করা হয়।
সকাল সাড়ে ১০টা থেকে জেলা নির্বাচন অফিসারের সম্মেলন কক্ষে বাছাই কার্যক্রম পরিচালনা করেন জেলা নির্বাচন অফিসার ও এই তিন উপজেলার রিটার্নিং অফিসার মো. রেজাউল করিম। প্রথমে নাচোল, পরে গোমস্তাপুর ও শেষে ভোলাহাট উপজেলার ৪৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাছাই করা হয়। বাছাইয়ে ৪২ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।
নাচোল উপজেলায় চেয়ারম্যান পদে সিরাজুল ইসলামের প্রার্থিতা বাতিল হওয়ায় প্রার্থী হিসেবে মো. আব্দুল কাদের ও মো. আবু রেজা মোস্তফা কামাল লড়াইয়ের ময়দানে থাকলেন। তারা দুজনেই আওয়ামী লীগ পরিবারের সদস্য।
অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে মো. আশরাফুল হক, মো. দুরুল হোদা, মো. মসিউর রহমান, মো. কামাল উদ্দিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. জান্নাতুন নাইম মুন্নি, মোসা. রাশিদা খাতুন ও শামীমা ইয়াসমীন প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকলেন।
অন্যদিকে গোমস্তাপুর উপজেলায় চেয়ারম্যান পদে মোহা. আশরাফ হোসেন আলিম, আব্দুল্লাহ আল রাইহান, বর্তমান চেয়ারম্যান মো. হুমায়ূন রেজা, মো. সিরাজুল ইসলাম, মোসা. হালিমা খাতুন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন ভোটের লড়াইয়ে মাঠে রয়ে গেলেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মু. হাসানুজ্জামান নূহ, মু. নজরুল ইসলাম, মো. মোকসেদুর রহমান, মো. দেলওয়ার হোসেন, মো. খাইরুল আনাম, মো. ওবায়দুর রহমান, মো. মাসুদ পারভেজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসা. শামীমা বেগম, মোসা. জোহনা খাতুন, শামীমা জাহান, মনিরা, মোসা. শিরিন আকতার, মোসা. সুলতানারা খাতুন প্রতিদ্বন্দ্বিতা করবেন।
অন্যদিকে ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে মোহাম্মদ বাবর আলী, মো. আনোয়ারুল ইসলাম, মোহা. আব্দুল খালেক, মহা. শরিফুল ইসলাম, মোহা. আব্দুল গাফ্ফার মুকুল, মোহা. ইয়াজদানী আলীম আল রাজী জর্জ, মোহা. আল আমিন এবং ভাইস চেয়ারম্যান পদে মোহা. কামাল উদ্দিন, মো. হোসেন আলী, মো. লোকমান আলী, কায়সার আহমেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শাহজাদী খাতুন, মোসা. রেশমাতুল আরস, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. শাহনাজ খাতুনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়।
আগামী ১৮-২০ এপ্রিল মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করতে পারবেন সিরাজুল ইসলাম।
মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ৮ মে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হবে।
এদিকে ভোটকে সামনে রেখে আগামী ২৪ এপ্রিল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকল প্রার্থীকে নিয়ে একটি সভা আহ্বান করা হয়েছে বলে জেলা নির্বাচন অফিসার জানিয়েছেন। একটি অবাধ, সুষ্ঠু সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *