নাচোল-গোমস্তাপুরে পানিসহ তিন বিষয়ে কাজ শুরু করেছে প্রয়াসসহ ৭ সংস্থা

10

চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল ও গোমস্তাপুর উপজেলায় গ্রামীণ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্য নিয়ে কাজ শুরু করেছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটিসহ বেসরকারি সাতটি উন্নয়ন সংস্থা।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন-পিকেএসএফ’র সহযোগিতায় বাস্তবায়ন করা হচ্ছে একটি প্রকল্প। বর্তমানে দেশের ৮টি বিভাগের ৩০টি জেলার মোট ১৮২টি উপজেলায় ৭৬টি সহযোগী সংস্থার মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। তার মধ্যে নাচোল ও গোমস্তাপুর উপজেলা রয়েছে।
এ লক্ষে শনিবার মানবসম্পদ উন্নয়নে বাংলাদেশের গ্রামীণ পানি সরবরাহ, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি প্রকল্পের বিসিসি ক্যাম্পেইন ও প্রকল্প বাস্তবায়ন কৌশল বিষয়ক আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়।
জেলাশহরের বেলেপুকুরে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নকীব হোসেন মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন প্রয়াসের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেন। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র মহাব্যবস্থাপক (কার্যক্রম) ও প্রকল্প সমন্বয়কারী আবদুল মতীন।
দিনব্যাপী কর্মশালাটি সঞ্চলনা করেন পিকেএসএফ’র বিডি রুরাল ওয়াশ ফর এইচসিডি প্রকল্পের কনসালটেন্ট এনামুল হক।
এসময় উপস্থিত ছিলেনÑ প্রয়াসের পরিচালক মুখলেছুর রহমান, সহকারী পরিচালক জুলফিকার আলি, কনিষ্ঠ সহকারী পরিচালক তানভীর আহমেদ রিয়াদ, সহকারী ব্যবস্থাপক জহুরুল হক, রেজাউল করিম, অফিসার শাহরিয়ার শিমুলসহ প্রয়াস, ঘাসফুল, আইডিএফ, উদ্দীপন, ভার্ক, জেসিএফ, জাগরণী, রিক এর ৪২ জন কর্মকর্তা।
পিকেএসএফ’র সহযোগিতায় কর্মশালার আয়োজন করে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।