নাচোল ও ভোলাহাটে চেয়ারম্যানসহ তিন পদে ৪৮৪ মনোনয়ন দাখিল

33

আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও ভোলাহাট উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ (ইউপি) এর নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল বৃহস্পতিবার। বিকেল ৫টা পর্যন্ত এই ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৮ জন, সাধারণ ওয়ার্ডে ৩২৭ জন এবং সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রতিনিধিদের পাঠানো সংবাদ :
নচোল প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৫ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৪৯ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৪৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।
১নং কসবা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান চেয়ারম্যান আজিজুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাকারিয়া আল মেরাব ও সোলাইমান আলী মনোনয়নপত্র দাখিল করেছেন। সংরক্ষিত সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৪০ জন মনোনয়নপত্র দাখিল করেন।
২নং ফতেপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মরহুম ইসরাইল হকের ছেলে ইসমাইল হক অপু, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান সাদির আহমেদ ভুলু ও আবুল হোসেন এবং আবদুস সাত্তার মনোনয়নপত্র দাখিল করেন। অন্যদিকে সংরক্ষিত সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
৩নং নাচোল সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী কাবুল হোসেন, স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে শফিকুল ইসলাম, মেসবাহুল হক গণি এবং ফাইজুদ্দিন মনোনয়নপত্র দাখিল করেছেন। অপর দিকে সংরক্ষিত সদস্য পদে ১৬ জন এবং সাধারণ সদস্য পদে ৩২ জন মনোনয়নপত্র দাখিল করেন।
৪নং নেজামপুর ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী নজরুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান আমিনুল হক ও আবদুল আওয়াল মনোনয়ন দাখিল করেছেন। সংরক্ষিত সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৪১ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
ভোলাহাট প্রতিনিধি : জেলার ভোলাহাট উপজেলার ৪টি ইউনিয়ন পরষদ নির্বাচনে মোট ২৭১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত এই ৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ২৩ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৭৮ জন ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৭০ জন মনোনয়নপত্র দাখিল করেন।
তাদের মধ্যে ভোলাহাট ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে ১ জন ও স্বতন্ত্র ৪ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৪ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ২১ জন মনোনয়নপত্র দাখিল করেন।
গোহালবাড়ী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ১ জন ও স্বতন্ত্র ৪ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫২ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ২১ জন মনোনয়নপত্র দাখিল করেন।
দলদলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১ জন ও স্বতন্ত্র ৫ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪৬ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৫ জন মনোনয়ন জমা দিয়েছেন।
জামবাড়িয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১ জন ও স্বতন্ত্র ৬ জন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩৬ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
উল্লেখ্য, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২৯ নভেম্বর, আপিল দায়ের ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৩ থেকে ৬ ডিসেম্বর, প্রতিক বরাদ্দ ৭ ডিসেম্বর, ভোট গ্রহণ হবে ২৬ ডিসেম্বর।