নাচোল ও ভোলাহাটের ৮ ইউপিতে ভোট রবিবার : ৯১ কেন্দ্রে ভোট দেবেন ১৭৯০২৪ ভাটার

16

চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও ভোলাহাট উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে রবিবার ৪র্থ ধাপে ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। দুটি উপজেলার ৯১টি ভোট কেন্দ্রে ১ লাখ ৭৯ হাজার ২৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
শনিবার নির্বাচনী সরঞ্জাম নিয়ে ভোটগ্রহণ কর্মকর্তারা কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছেন। তবে ব্যালট পেপার রবিবার সকালে  পাঠানো হবে। অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে নির্বাচন অফিস জানিয়েছে।
ইউনিয়নগুলো হচ্ছে নাচোল উপজেলার নাচোল সদর, কসবা, নেজামপুর ও ফতেপুর এবং ভোলাহাট উপজেলার ভোলাহাট সদর, দলদলি, গোহালবাড়ী ও জামবাড়িয়া। এই ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩১ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১১৬ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৩১৯ জন প্রার্থী বিভিন্ন প্রতীকে ভোট করছেন। তাদের মধ্যে শুধুমাত্র চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নাচোল নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নাচোল উপজেলায় ৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৪৭ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ৪ ইউনিয়নে মোট ভোটার আছেন ৯৯ হাজার ৪৭০ জন। এর মধ্যে পুরুষ ৫০ হাজার ৩০৯ জন এবং নারী ভোটার ৪৯ হাজার ১৬১ জন। ভোট কেন্দ্র রয়েছে ৫৪টি এবং ভোটকক্ষ রয়েছে ৩১২টি। প্রিজাইডিং অফিসার ৫৪ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৩১২ জন এবং পোলিং অফিসার ৬২৪ জন ভোটগ্রহণ করবেন।
অন্যদিকে ভোলাহাট উপজেলায় চেয়ারম্যান পদে ১৭ জন, সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ৬৯ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ১৬৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ৪ ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ৭৯ হাজার ৫৫৪ জন। এর মধ্যে পুরুষ ৩৮ হাজার ৯৭০ জন এবং নারী ভোটার রয়েছে ৪০ হাজার ৫৮৪ জন। ভোট কেন্দ্র রয়েছে ৩৭টি, ভোটকক্ষ রয়েছে ২৪৩টি, অস্থায়ী ভোট কেন্দ্র রয়েছে ৪৭টি। প্রিজাইডিং অফিসার ৩৭ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ২৪৩ জন এবং পোলিং অফিসার রয়েছেন ৪৮৬ জন।