নাচোল উপজেলা পরিষদ : ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন ৭ অক্টোবর

24

আগামী ৭ অক্টোবর দেশের বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদের উপনির্বাচনও অনুষ্ঠিত হবে।
ঘোষিত তফসিল অনুযায়ী, মনোয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৩ সেপ্টেম্বর, মনোয়নপত্র বাছাইয়ের তারিখ ১৪ সেপ্টেম্বর, আপিল দাখিলের শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর এবং আপিল নিষ্পত্তির তারিখ ১৮ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণের তারিখ ৭ অক্টোবর বৃহস্পতিবার।
ওই দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। এই নির্বাচনে স্বাস্থ্যবিধি প্রতিপালনের মাধ্যমে জনস্বাস্থ্য নিশ্চিত করে নির্বাচনী প্রচারণা, ভোটগ্রহণ ও নির্বাচনী অন্যান্য কার্যক্রম গ্রহণ করার নির্দেশনা দেয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোতাওয়াক্কিল রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু গত ২ ফেব্রুয়ারি স্বেচ্ছায় পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। পরে ৪ ফেব্রুয়ারি প্রজ্ঞাপন জারি করা হয়।