নাচোলে স্টুডেন্ট ওয়েলফেয়ার লাইব্রেরির উদ্বোধন

20

‘মোবাইল ব্যবহার সীমিত করি, বই পড়ার অভ্যাস গড়ি’- এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কসবা ইউনিয়নে ‘স্টুডেন্ট ওয়েলফেয়ার লাইব্রেরি’র উদ্বোধন করা হয়েছে। শনিবার এলাইপুরে এই লাইব্রেরির উদ্বোধন করা হয়।
শিক্ষার্থীসহ এলাকার মানুষের সুবিধার্থে এই লাইব্রেরিটি করা হয়েছে। এই লাইব্রেরেরিতে এসে শিক্ষার্থীরা তাদের প্রয়োজনমতো বই পড়তে পারবেন এবং এলাকাবাসীও বিভিন্ন ধরনের বই পড়ে সময় কাটাতে পারবেন। সেই লক্ষে এলাকার সুধীজনদের উদ্যোগে এই লাইব্রেরিটি প্রতিষ্ঠা করা হলো।
সকাল ১০টায় এলাইপুর বাজার কমিউনিটি ক্লিনিকের সামনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এবং লাইব্রেরির উদ্বোধন করেন নাচোল উপজেলা স্কুলের প্রধান শিক্ষক আব্দুল খালেক। অতিথিদের মধ্যে বক্তব্য দেনÑ এলাইপুর বর্ধায়চ-ী আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সোলাইমান আলী, নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান, কসবা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মেহরাব, সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের খোকন, সমাজসেবক আব্দুর রাজ্জাক, এসআই আকবর আলি।
পরে গুণীজন হিসেবে পুলিশ কনস্টেবল আব্দুল মান্নানকে সংবর্ধনা দেওয়া হয়। তিনি বর্তমানে স্বেচ্ছায় অবসর নিয়েছেন। তার দুই ছেলে এক মেয়ে। প্রথম সন্তান ডা. মাহবুব হাসান ৩৮তম বিসিএস (আরএমও) হিসেবে মহাদেবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত। দ্বিতীয় সন্তান ডা. হাসিনা খাতুন ৪৪তম বিসিএস প্রিলি। তৃতীয় সন্তান মাহতি হাসান রুয়েটে প্রথম বর্ষে অধ্যয়নরত।
বক্তারা স্টুডেন্ট ওয়েলফেয়ার লাইব্রেরির উদ্যোক্তাদের ভূয়সী প্রশংসা করে বলেন, এ প্রতিষ্ঠানের মধ্য দিয়ে এলাকার পিছিয়েপড়া ছেলেমেয়েরা ফেসবুক, ইউটিউব, মাদকসহ নানান গেমে আসক্ত না হয়ে দূরে থাকবে এবং নিজের ভবিষ্যৎ গড়ে তোলার সুযোগ পাবে।