নাচোলে স্কুল শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগে শিক্ষার্থীদের মানববন্ধন

151

pailot-picture-copyচাঁপাইনবাবগঞ্জের নাচোল পাইলট উচ্চবিদ্যালয়ের শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগে মানববন্ধন, পথসভা ও বিক্ষোভ মিছিল করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় সংলগ্ন সড়কে মানবন্ধন শেষে বিক্ষো মিছিল বের করে পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ড চত্বরে পথসভায় মিলিত হয়। পথসভায় শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, নিয়োগ কমিটি লোক দেখানো পরীক্ষার মাধ্যমে মেধাবী ও যোগ্য প্রার্থীদেরকে শিক্ষক হিসেবে নিয়োগ না দিয়ে মেধাহীন এবং অযোগ্য প্রার্থীদেরকে শিক্ষক নিয়োগ দিয়েছেন। তারা আরও বলেন, পূর্ব পরিকল্পিতভাবে নিয়োগ কমিটি মোটা অংকের উৎকোচের বিনিময়ে এসব অযোগ্য প্রার্থীদেরকে নিয়োগ দিয়েছেন। বক্তব্য রাখেন ১০ম শ্রেণির শিক্ষার্থী মেহেদী হাসান, সিফাত হোসেন, আজিম, সেলিম রেজা, ইমন, পলাশ, সজিব, সাইদুর রহমান, আব্দুল্লাহিল বাকী, পারভেজ, সুজন প্রমুখ।
উল্লেখ্য, গতকাল শুক্রবার নাচোল পাইলট উচ্চবিদ্যালয়ের ইংরেজী, সামাজিক বিজ্ঞান ও সাধারণ বিজ্ঞান বিষয়ে শিক্ষক নিয়োগ পরিক্ষা অনুষ্ঠিত হয়।
এ ব্যপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান এবং প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) বাইরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে শিক্ষার্থীদের অভিযোগ অস্বীকার করে বলেন সরকারি বিধি অনুযায়ী শিক্ষক নিয়োগ পরীক্ষা নেয়া হয়েছে। কোনধরণের অনিয়ম করা হয় নি।