নাচোলে সাংবাদিক অ্যাসোসিয়েশনের কমিটি গঠন

54

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ‘নাচোল সাংবাদিক অ্যাসোসিয়েশন’র কমিটি গঠন করা হয়েছে। এতে সর্বসম্মতিক্রমে দৈনিক আমাদের সময়’র নাচোল প্রতিনিধি নুরুল ইসলাম বাবু সভাপতি এবং দৈনিক ইত্তেফাকের নাচোল সংবাদদাতা হাসানুজ্জামান ডালিম সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন। রবিবার সকালে নাচোল বাসস্ট্যান্ড মোড়ে অ্যাসোসিয়েশনের অস্থায়ী কার্যালয়ে এ কমিটি গঠন করা হয়।
কমিটির সহসভাপতি পদে মনোনীত হয়েছেন দৈনিক গৌড় বাংলার বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ ও দৈনিক উপচার পত্রিকার নাচোল প্রতিনিধি আবদুর রহমান মানিক। এছাড়া দৈনিক আমার সংবাদ ও সাপ্তাহিক ভোলাহাট সংবাদ’র নাচোল প্রতিনিধি মনিরুল ইসলাম যুগ্ম সাধারণ সম্পাদক, দৈনিক মুক্ত খবর’র নাচোল প্রতিনিধি ফারুক হোসেন ডন অর্থ সম্পাদক, দৈনিক আমাদের নতুন সময়’র নাচোল প্রতিনিধি শাকিল রেজা সাংগঠনিক সম্পাদক এবং দৈনিক এশিয়া বাণী’র নাচোল প্রতিনিধি মোহাম্মদ আলী নির্বাহী সদস্য মনোনীত হয়েছেন।
কমিটি গঠনের আগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন নুরুল ইসলাম বাবু। আলোচনা সভায় অ্যাসোসিয়েশনের সব সদস্য সংগঠনকে আগামীতে আরো গতিশীল ও বেগবান করে তোলার জন্য গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরেন।
উল্লেখ্য, ২০২০ সালের জুন মাসে নাচোল উপজেলার ৫টি প্রেস ক্লাব ভেঙে একটি প্রেস ক্লাব গঠন করা হয়। সেই সময় একটি প্রেস ক্লাব হওয়ার পক্ষে অবস্থান নেয় সাংবাদিক অ্যাসোসিয়েশন। কিন্তু আদর্শিক মতপার্থক্য তৈরি হওয়ায় নাচোল সাংবাদিক অ্যাসোসিয়েশন পুনরায় নতুন উদ্যমে তার কার্যক্রম শুরু করে এবং এ লক্ষে কমিটি গঠন করা হয়।