নাচোলে সঞ্চয়সহ অনুদানের চেক বিতরণ প্রয়াসের

32

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির তিনজন বিশেষ চাহিদাসম্পন্ন সদস্য তাদের জমানো সঞ্চয়ের টাকাসহ অনুদানের চেক পেয়েছেন। সেই সঙ্গে মৃত এক ব্যক্তির দাফন-কাফন বাবদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। একই জায়গায় দন্ত বিষয়ক চিকিৎসা সেবাও প্রদান করা হয়।
রবিবার প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নেজামপুর ইউনিট-২২ কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে চেক বিতরণ করেন নাচোল উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন। তিনি তার বক্তব্যে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির ভূয়সী প্রশংসা করেন এবং সদস্যদের অনুদানের অর্থ সঠিকভাবে আয়বর্ধকমূলক কাজে বিনিয়োগ করে সচ্ছল পরিবার গড়ে তোলার পরামর্শ দেন।
প্রয়াসের কনিষ্ঠ সহকারী পরিচালক মু. তাকিউর রহমান জানান, যেসব সদস্যের মাসিক সঞ্চয় ২০ হাজার টাকা পর্যন্ত জমা হয় তাদেরকে সংস্থার পক্ষ থেকে আরো ২০ হাজার টাকা অনুদান হিসেবে দেয়া হয়। এমনই তিন সদস্যকে তাদের জমানো ২০ হাজার এবং অনুদান আরো ২০ হাজার টাকাসহ মোট ৪০ হাজার টাকা করে তাদের দেয়া হলো। চেক বিতরণ অনুষ্ঠানে তিনি সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- ৪নং নেজামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুল হক, দন্ত চিকিৎসক ডা. শারমিন জাহান, প্রয়াসের আঞ্চলিক ব্যবস্থাপক বাশার উদ্দিন, ইউনিট ব্যবস্থাপক আরিফুল ইসলাম, সমৃদ্ধি কর্মসূচি সমন্বয়কারী উজ্জল হোসেনসহ অন্যরা।
অনুষ্ঠানে মৃত্যুবরণকারী একজন প্রবীণ সদস্যের দাফন-কাফন বাবদ তার সন্তানের হাতে ২ হাজার টাকা প্রদান করা হয়।
পরে এরপর একই কর্মসূচির আওতায় পরিচালিত দন্তবিষয়ক স্যাটেলাইট ক্লিনিক পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার। স্যাটেলাইট ক্লিনিকে ৩৬ জন অসহায় রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেন। চিকিৎসা সেবা প্রদান করেন ডা. শারমিন জাহান।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।
অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিল দৈনিক গৌড় বাংলা ও রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম।