নাচোলে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

10

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আগামী ১২ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল উদ্দিন এ কার্যক্রমের বিস্তারিত তথ্য তুলে ধরেন। তিনি জাতীয় ও গুরুত্বপূর্ণ কর্মসূচি শতভাগ সফল করতে সকল পেশাজীবী ও সচেতন নাগরিকের সহযোগিতার অনুরোধ জানিয়েছেন।
স্বাস্থ্য পরিদর্শক ইসারুল হকের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন- উপজেলা শিক্ষা অফিসার মৃনাল কান্তি দাস, নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) খন্দকার ফরিদ আহমেদ, সাংবাদিক নুরুল ইসলাম বাবু ও শহিদুল ইসলামসহ অন্যরা।
আগামী ১২ ডিসেম্বর সারাদেশের মতো নাচোলে ৬-১১ মাস বয়সী শিশুদের নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ১টি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, এবার নাচোল উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রায় ১৯ হাজার ২০০ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ১২ ডিসেম্বর সকাল ৮টা হতে একটানা বিকাল ৪টা পর্যন্ত ৯৮টি কেন্দ্রে এ কার্যক্রম চলবে।