নাচোলে ফলের চারা ও সবজি বীজ বিতরণ

9

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের উপকারভোগী পরিবারের সদস্যদের মধ্যে খাদ্য ও পুষ্টির চাহিদা পূরণে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে ফলের চারা ও সবজির বীজ বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে সুবিধাভোগী আশ্রয়ণ প্রকল্পের ৬০০ সদস্যের মধ্যে বিভিন্ন প্রজাতির ফলের চারা ও সবজি বীজ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন। এ সময় উপস্থিত ছিলেনÑ উপজেলা শিক্ষা অফিসার মৃণাল কান্তি সরকার, কৃষি উপসহকারী কর্মকর্তা রাকিবুল হাসান।
উপজেলা নির্বাহী অফিসার মোহাইমোনা শারমীন বলেন, প্রকল্পের বাসিন্দাদের আঙিনায় ও বাড়ির আশপাশে সবজি চাষে উদ্বুদ্ধ করতে উন্নত জাতের লাউ, কুমড়া, ঢেঁড়শ, পুঁইশাকের বীজ ও ফলের চারা বিতরণ করা হয়েছে। তিনি আরো বলেন, আশ্রয়ণ প্রকল্পে বসবাসকারী পরিবারগুলোকে কৃষি ক্ষেত্রে যে কোনো ধরনের সহযোগিতা ভবিষ্যতে অব্যাহত রাখা হবে।
এছাড়াও আশ্রয়ণ প্রকল্পে পুনর্বাসিত উপকারভোগী পরিবারের মধ্যে পারিবারিক পুষ্টি নিশ্চিতের লক্ষে ২০২২-২৩ অর্থবছরের রবি মৌসুমে শীতকালীন সবজি আবাদ বৃদ্ধির নিমিত্তে বিনামূল্যে ফলের চারা ও বীজ প্রণোদনা কর্মসূচির আওতায় বিতরণ করা হয়েছে।