নাচোলে পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ে মতবিনিময়

18

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে কমিউনিটি ক্লিনিকের পারিপার্শ্বিক পরিষ্কার-পরিচ্ছন্নতা ও জনঅংশগ্রহণ নিশ্চিতকরণে জনপ্রতিনিধিদের সঙ্গে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১০টায় কমিউনিটি গ্রুপ ও কমিউনিটি সাপোর্ট গ্রুপের সদস্যদের সঙ্গে নিয়ে ডা. আসাদুর রহমান বিপ্লবের নেতৃত্বে নাচোল ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান সফিকুল ইসলামসহ অন্য সদস্যবৃন্দের সঙ্গে তারা মতবিনিময় করেন।
মতবিনিময়কালে স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি দল কমিউনিটি ক্লিনিকের কর্মকা- আরো গতিশীল ও মানসম্মত করে তুলতে উপস্থিত সবার প্রতি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. সুলতানা পাপিয়ার সার্বিক সহযোগিতার আহ্বানের কথা তুলে ধরে।
তারা জানান, দেশের স্বাস্থ্যসেবার অবিচ্ছেদ্য অংশ হিসেবে বাড়ির পাশেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয়ার জন্য কমিউনিটি ক্লিনিক চালু করেছেন।
নাচোলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুলতানা পাপিয়ার নিয়মিত নজরদারিতে কর্মীদের নিয়মিত উপস্থিতি, ওষুধের পর্যাপ্ত সরবরাহ আর পরিচ্ছন্ন পরিবেশের কারণে উপজেলার কমিউনিটি ক্লিনিকগুলোতে চিকিৎসা নিতে আসা রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে বলে জানানো হয়।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাস্থ্যসেবাকে সবার জন্য সহজলভ্য করতে উপজেলা স্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠা করেছিলেন। এরই পরম্পরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার লক্ষে দিনরাত কাজ করে যাচ্ছেন।