নাচোলে জননিরাপত্তা বিষয়ক স্থায়ী কমিটির সভায় যানজটমুক্ত সপ্তাহ পালনের সিদ্ধান্ত

14

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পৌর আইন-শৃঙ্খলা ও জননিরাপত্তা বিষয়ক স্থায়ী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার বেলা সাড়ে ১০টায় পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন স্থায়ী কমিটির সভাপতি পৌর মেয়র আব্দুর রশিদ খান ঝালু। সভায় স্থায়ী কমিটির সদস্যরা অংশ নেন।
সভায় পৌর এলাকা থেকে যানজট ও ফুটপাত দখলমুক্ত করাসহ বিভিন্ন বিষয় গুরুত্ব পায়। সভায় বলা হয়, পৌর এলাকার মধ্যে ফুটপাত দখল করে ক্ষুদ্র ব্যবসায়ীরা বিভিন্ন দ্রব্য বিক্রি, সড়কের ওপর দোকান মালিকগণ মালামাল রেখে যানবাহন ও পথচারী, শিক্ষার্থীদের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। এছাড়া সড়কের ওপর দোকান বাড়িঘর নির্মাণের বিভিন্ন সামগ্রী রেখে যানবাহন ও যাত্রীদের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। এর ফলে বিভিন্ন সময় ছোটখাটো দুর্ঘটনা ঘটছে। এসব যানজট থেকে পৌর এলাকা মুক্ত করার লক্ষে স্থায়ী কমিটির সদস্যরা বিভিন্ন পরামর্শ ও মতামত তুলে ধরেন।
সভায় অন্যান্যের মধ্যে নাচোল মহিলা কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মশিউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নঈম, মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মতিউর রহমান, নাচোল সদর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, সাংবাদিক শহিদুল ইসলাম বক্তব্য দেন।
আলোচনায় বিশেষ করে নাচোল বাসস্ট্যান্ড এলাকায় অটোভ্যান রাস্তার দুই ধারে সারি করে রাখা, ফুটপাত দখল করে ব্যবসা করার ফলে চলাচলে বিঘ্ন ঘটছে। এছাড়া নাচোল খোরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, নাচোল ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাচোল মহিলা ডিগ্রি কলেজ এবং বেগম মহসিন ফাজিল মাদ্রাসার শিক্ষার্থীদের যানজটের মধ্য দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হয়। হর হামেশাই ছোটখাটো দুর্ঘটনায় পতিত হচ্ছে পথচারীরা। এসব থেকে রক্ষা পাওয়ার লক্ষে পৌর যানজটমুক্ত সপ্তাহ পালনের সিদ্ধান্ত গৃহীত হয় এবং অটোভ্যান ও ফুটপাত থেকে ব্যবসায়ীদের সরিয়ে বাসস্ট্যান্ড এলাকা মুক্ত করার জন্য অভিযানের সিদ্ধান্ত হয়।
স্থায়ী কমিটির সভাপতি পৌর মেয়র আব্দুর রশিদ ঝালু খান নাচোল পৌরসভাকে যানজটমুক্ত পৌরসভা গড়ার লক্ষে সকলের সহযোগিতা কামনা করেন।