নাচোলে গভীর নলকুপের ট্র্যান্সফরমার চুরি। আটক ৮

133

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে গভীর নলকুপের পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া ট্র্যান্সফরমার ও পাওয়ার টিলার চুরি করে পালানোর সময় গ্রামবাসীর সহায়তায় নাচোল থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৮ চোরকে আটক করেছে।
নাচোল থানার অফিসার ইনচার্জ ফাছির উদ্দিন জানান, গত রবিবার দিবাগত রাত আনুমানিক দেড়টার দিকে উপজেলার আলীশাহপুর গ্রামের আবুল হোসেনের ছেলে হযরত আলীর বিএমডিএর আলীশাহপুর-৫ নং গভীর নলকুপের ২টি ট্র্যান্সফরমারের কয়েল ও খুচরা যন্ত্রাংশ খোলা দেখতে পেয়ে পাহারদার এবং ওই নলকুপের অপারেটর গ্রামবাসীকে এবং থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানার এসআই গৌতম কুমারের নেতৃত্বে পুলিশের একটি দল নাচোল-খোলসী সড়কে চোরদের ধাওয়া করে ৬ চোরকে মিশুকসহ আটক করেন। আটককৃতরা হল, জেলার শিবগঞ্জ উপজেলার কালিনগর যতিবাড়ী গ্রামের বাসির উদ্দিনের ছেলে তোজাম্মেল হক(৪০), একই উপজেলার ধোবড়া বাজারের আবুল কাশেমের ছেলে মহিদুল ইসলাম(২২), সাহাবাজপুর গ্রামের মৃত ই্য়াতেজ আলীর ছেলে ইসমাইল হোসেন(২৫), খড়িয়ান মনাকষা গ্রামের পারুল হোসেনের ছেলে শিমুল আলী (২৮), সাতরশিয়া গ্রামের মৃত সেতাব উদ্দিনের ছেলে সমির (৩২) এবং ভোলাহাট উপজেরার নামো মুশরীভুজা গ্রামের আফসার আলীর ছেলে হেলাল উদ্দিন (৩০)। তিনি জানান, চোরেরা রাত দেড়টার দিকে ট্র্যান্সফরমার চুরি করে প্রায় ২ঘন্টা পর নাচোল-খোলসি পাকা সড়কে এসে চুরিকৃত মালামাল একটি মিশুক (নবাবগঞ্জ-ত-১১-০৩৭৫) যোগে পালানোর সময় পূর্ব থেকে ওৎ পেতে থাকা পুলিশ তাদেরকে গ্রেফতার করে। তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে।
অপরদিকে নাচোল উপজেলার খেসবা গ্রামের মৃত এসহাক আলরি ছেলে ইউসুফের ট্রলি গত ২৬মে বাড়ী থেকে চুরি হয়ে যায়। থানায় অভিযোগ করলে এসআই সহিদুল ইসলাম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চাঁপানবাবগঞ্জ সদর থানার হরিপুর গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে মতিন (৩০) ও দুর্গাপুর গ্রামের মৃত আবুবক্কারের ছেলে আকবর (৩০)কে আটক করে জেলহাজতে প্রেরণ করেন।