নাচোলে উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের মতবিনিময়

13

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুলতানা পাপিয়ার সাথে মতবিনিময় করেছে উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরাম এবং যুব ফোরাম। সোমবার বেলা ১১টায় স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের চিকি ডা. মাহফুজ ও ডা. মাসুদ আলম উপস্থিত ছিলেন।
স্থানীয় পর্যায়ে স্বাস্থ্য অধিকার ও স্বাস্থ্যসেবার মানোন্নয়নে জনসচেতনতা সৃষ্টি, স্বচ্ছতা তৈরি, জবাবদিহিতা বৃদ্ধি এবং সকল পর্যায়ে জনঅংশগ্রহণ নিশ্চিত করে স্বাস্থ্যসেবা খাতে টেকসই উন্নয়ন সহায়ক পরিবেশ সৃষ্টির লক্ষে কাজ করছে স্বাস্থ্য অধিকার ফোরাম। বাংলাদেশ হেলথ ওয়াচের সহযোগিতায় এটি বাস্তবায়ন করছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি।
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন নাচোল উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি ও নাচোল সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ হাফিজুর রহমান, সহসভাপতি ও নাচোল মহিলা কলেজের উপাধ্যক্ষ আশীস কুমার চক্রবর্তী, যুব সংগঠন বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার, তথ্যায়ন ও গবেষণা সম্পাদক, মজিদুল ইসলাম, প্রচার ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক মতিউর রহমান এবং সদস্য জয়শ্রী প্রামানিক।
ফোরামের কার্যক্রম তুলে ধরেন প্রয়াসের কর্মসূচি ব্যবস্থাপক জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের ফোকাল পার্সন এবং নাচোল উপজেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ। জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের তথ্যায়ন ও গবেষণা সম্পাদক এবং দৈনিক গৌড় বাংলার বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ মতবিনিময়ে উপস্থিত ছিলেন।
মতবিনিময়কালে ডা. সুলতানা পাপিয়া কার্যক্রম সম্পর্কে অবহিত হয়ে ফোরামের প্রতি ধন্যবাদন জ্ঞাপন করেন। একই সঙ্গে ফোরামকে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা দেয়ার আশ্বাস দেন।