নাচের জন্য পোল্যান্ড যাচ্ছেন ইভানা

14

নাচের জন্য পোল্যান্ড যাচ্ছেন অভিনেত্রী পারসা ইভানা। পাঁচদিনের সফরে আগামী ১৩ সেপ্টেম্বর পোল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন পারসা ইভানা। ঠিক যে সময় ইভানা পোল্যান্ড যাচ্ছেন, ঠিক একই সময় তাঁর অভিনীত ব্যাচেলর পয়েন্ট নাটকেও নাচের অনুষ্ঠানে কক্সবাজার যাচ্ছেন। বিষয়টিকে বেশ মজার হিসেবেই উল্লেখ করলেন ইভানা। গতকাল সোমবার সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে পারসা ইভানা বলেন, ‘পোল্যান্ডে ১২তম লোক উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেখানে সৈয়দা শায়লা আহমেদ লিমা’র নেতৃত্বে ৯ সদস্যের একটি দল যাচ্ছি। বাংলাদেশ ছাড়াও সেখানে বিভিন্ন দেশ থেকে নৃত্যশিল্পী আসবে।

সেখানে ভঙ্গিমা ড্যান্স থিয়েটারের একটি পরিবেশনা থাকবে। আর ব্যাচেলর পয়েন্টের এই পরবর্তী এপিসোডে আমি কক্সবাজার যাচ্ছি নাচের শো করতে, বেশ মজার এবং কাকতালীয়।পারসা ইভানাকে এই মুহূর্তে টেলিভিশন দর্শকরা চেনেন কাজল আরেফিন অমির ব্যাচেলর পয়েন্টের ইভা হিসেবে। শুধু তাই না, ‘গুডবাজ’ ‘ব্যাডবাজ’ দিয়েও বিশালসংখ্যক মানুষের কাছে পৌঁছে যান ইভানা। তবে ইভানা একজন প্রতিভাবান শিল্পী। ‘চ্যানেল আই সেরা নাচিয়ের ২০১৪’র চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিলেন ইভানা। নাচের জন্য কাতার ওমান, ভারত, মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন পারসা ইভানা।

এবারে ভঙ্গিমা ড্যান্স থিয়েটারের উদ্যোগে ইউরোপের দেশটিতে যাচ্ছেন তিনি। বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশের নৃত্যশিল্পী সেখানে আসবে। প্রত্যেক দল নিজ দেশের সংস্কৃতি উপস্থাপন করবে। গুডবাজ নাটকের শুটিংয়ের সময় কক্সবাজারে পারসা ইভানা বলেন, ‘উৎসব হলেও সেখানে থাকছে প্রতিযোগিতা বিভাগ। নৃত্যের পরিবেশনা দেখিয়ে পুরস্কার জেতার সুযোগ আছে। আমরা চেষ্টা করবো আমাদের উজ্জ্বল সংস্কৃতিকে প্রকাশ করার। আশা করছি প্রতিযোগিতায় আমরা ভালো করবো। ’ পাঁচদিনের সফর শেষে দেশে ফিরেই অভিনয়ে মনোযোগ দেবেন।