নতুন চলচ্চিত্রে ফিরছেন আঁচল

102

02-

চিত্রনায়িকা আঁচল দীর্ঘদিন নতুন চলচ্চিত্র থেকে দূরে ছিলেন। কিন্তু সম্প্রতি তিনি ‘দাগ’ শিরোনামের একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটি পরিচালনার দায়িত্বে রয়েছেন তারেক শিকদার। এতে আঁচলের বিপরীতে অভিনয় করবেন বাপ্পী চৌধুরী। এর আগেও বেশকিছু চলচ্চিত্রে এ জুটিকে একসঙ্গে দেখা গেছে। এ প্রসঙ্গে আঁচল বলেন, ‘একটি মানসম্পন্ন ছবির জন্য অপেক্ষা করেছিলাম। বেশকিছুদিন ভালো ছবির প্রস্তাব পাইনি। যেসব ছবির প্রস্তাব পেয়েছি, সেগুলো পছন্দ হয়নি বলেই এতদিন নতুন কোনো ছবিতে চুক্তিবদ্ধ হইনি। এখন থেকে সংখ্যায় বেশি ছবির কাজ না করে, মানসম্পন্ন ছবিগুলোয় কাজ করব মাত্র।’ তিনি আরো বলেন, ‘দাগ ছবিটির গল্প, পরিচালক ও শিল্পী নির্বাচন সঠিক হয়েছে বলেই কাজটি করতে রাজি হয়েছি। আশা করছি, কাজটি ভালো হবে। আগামী ১২ ফেব্রুয়ারি সিলেটে এর শুটিং শুরু হবে। ‘
ভিশন অডিও প্রযোজিত এ ছবিতে বাপ্পী-আঁচল ছাড়াও আরো অভিনয় করবেনথ বিদ্যা সিনহা মিম, ডিজে সোহেল, শতাব্দী ওয়াদুদ, ফারুক মজুমদার প্রমুখ। এর গল্প লিখেছেন কামাল আহমেদ। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন রফিকুজ্জামান। ছবিটিতে মোট পাঁচটি গান থাকছে। গানগুলোর সঙ্গীতায়োজন করছেন আলী আকরাম শুভ।
এছাড়া আঁচল অভিনীত ‘মেন্টাল’ ও ‘সুলতানা বিবিয়ানা’ নির্মাণাধীন রয়েছে। পাশাপাশি শাহেদ চৌধুরীর ‘আড়াল’ ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়ে মুক্তির অপেক্ষায় আছে। এতে আঁচলের বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক শাহরিয়াজ। এদিকে আঁচল যুগল নির্মাতা ইস্পাহানী-আরিফ জাহানের ‘মিশন মাদ্রিদ’ চলচ্চিত্রে খুব শিগগিরই অভিনয় করবেন। এ ছবিতে তার বিপরীতে কাজ করবেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। আবদুল্লাহ জহির বাবুর চিত্রনাট্যে স্পেনের মাদ্রিদে এ ছবির দৃশ্যায়নের কাজ করা হবে।
খুলনার খালিশপুরের মেয়ে আঁচল ‘ভুল’ শিরোনামের ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। এরপর বেশকিছু ব্যবসাসফল ছবিতে অভিনয় করেছেন তিনি। গত বছর এ অভিনেত্রীর পাঁচটি ছবি মুক্তি পেয়েছে। এগুলো হচ্ছেথ ‘গু-া-দ্য টেররিস্ট’, ‘বোঝে না সে বোঝে না’, ‘হৃদয় দোলানো প্রেম’, ‘আজব প্রেম’ ও ‘এপার ওপার’। এছাড়া তার অভিনীত উল্লেখযোগ্য ছবি হলোথ ‘বেইলি রোড’, ‘জটিল প্রেম’, ‘প্রেম প্রেম পাগলামি’, ‘কি প্রেম দেখাইলা’, ‘আজব প্রেম’, ‘স্বপ্ন যে তুই’, ‘কিস্তমাত’ প্রভৃতি। চলচ্চিত্রের পাশাপাশি বেশকিছু বিজ্ঞাপনচিত্রেও মডেল হয়েছেন তিনি।