‘নতুন চরিত্রে’ আলোচনায় মিম

7

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা বিদ্যা সিনহা মিম। অন্তর্জালে হিজাব পরা ছবি দেখে বেশ কৌতুহলী তার ভক্ত-অনুসারীদের। ছবিগুলো নিয়ে বিদ্যা সিনহা সাহা মিম জানান, ওটা আমি নই, নীরা। ‘নীরা’ চরিত্রে অ্যাকশন ও থ্রিলারধর্মী গল্পে হাজির হচ্ছেন ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে। নতুন এ ওয়েব সিরিজের নাম ‘মিশন হান্টডাউন’। এ ওয়েব সিরিজের দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন এফ এস নাঈম ও বিদ্যা সিনহা মিম। এতে তারা যে চরিত্র ও লুকে অভিনয় করছেন, তার কিছুটা প্রকাশ করেছে হইচই কর্তৃপক্ষ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে হইচই জানায়, ‘মিশন হান্টডাউন’ সিরিজটি যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

মিশন হান্টডাউনে ‘মাহিদ’ চরিত্রে দেখা যাবে নাঈমকে। আর ‘নীরা’ চরিত্রে অভিনয় করেছেন মিম। সিরিজের গল্প আবর্তিত হয়েছে মাহিদের চরিত্র নিয়ে। যিনি অ্যান্টি-টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি)। মাহিদের ক্যারিয়ারের একটি কালো অধ্যায়ের সূচনা হয় যখন তার হেফাজতে থাকা এক জঙ্গি দুর্ঘটনাক্রমে নিহত হয়। ঘটনাক্রমে এর কিছুদিন পর সেই জঙ্গিকে নীরা নামে এক নারী তার নিখোঁজ স্বামী বলে দাবি করেন। এরপর মাহিদ ও নীরা একসঙ্গে এর পেছনের আসল রহস্য খুঁজে বের করার মিশন শুরু করে। তারা দুর্র্ধষ জঙ্গি হামলার পরিকল্পনা জানতে পারে।

এর আগে ‘কারাগার’ ওয়েব সিরিজে অভিনয় করে প্রশংসিত হয়েছিলেন নাঈম। তবে হইচইয়ের সিরিজে প্রথমবার কাজ করলেন মিম। শিগগির সিরিজটি মুক্তি পাবে উল্লেখ করে হইচই আশা প্রকাশ করে জানায়, একসঙ্গে নাঈম-মিমের অ্যাকশন থ্রিলার গল্পে অভিনয় দর্শকদের মন জয় করতে পারে। এদিকে, ওয়েব সিরিজে নীরা চরিত্রে অভিনয় করতে পেরে আনন্দিত মিম। তিনি বলেন, কাজটি নিয়ে আমি ভীষণ এক্সাইটেড। শুরুতে এ চরিত্রটি জানতে পেরে এত ভালো লাগে যে আমি সঙ্গে সঙ্গে অভিনয় করতে রাজি হই। মিম তার চরিত্রের ধারণা দিয়ে আরও বলেন, ‘নীরা’ চরিত্রটি সহজ-সরল একজন নারীর চরিত্র। কিন্তু তিনি ব্যক্তিগত জীবন নিয়ে অনেক জটিলতার মধ্য দিয়ে যান। আমার মনে হয়, দর্শকরা ‘নীরা’ চরিত্রকে খুব কাছে থেকে দেখতে পারবেন।