নওগাঁ জেলার সেরা ইউপি সচিব জাহাঙ্গীর আলম খান

10

নওগাঁর আত্রাই উপজেলার বিশা ইউনিয়ন পরিষদ (ইউপি) সচিব জাহাঙ্গীর আলম খান জেলার জন্ম-মৃত্যু নিবন্ধনে সেরা ইনোভেটিভ আইডিয়াদাতা হিসেবে সম্মাননা পুরস্কার লাভ করেছেন। এছাড়াও তার কর্মস্থল বিশা ইউনিয়ন পরিষদের জন্ম-মৃত্যু নিবন্ধনে সেপ্টেম্বর মাসের পারফরমেন্স রিপোর্ট অনুযায়ী রাজশাহী বিভাগে ও জেলায় ১ম স্থান এবং জুলাই-সেপ্টেম্বর কোয়ার্টারে গড়ে ২য় স্থান লাভ করেন।
শনিবার জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় সরকারের উপপরিচালক উত্তম কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে গতিশীলতা আনয়নে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেরা ইইনোভেটিভ আইডিয়াদাতা হিসেবে জাহাঙ্গীর আলম খানের নাম ঘোষণা করা হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান প্রধান অতিথি হিসেবে সেরা সচিব জাহাঙ্গীর আলম খানের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। এ সময় বিশেষ অতিথি ছিলেন- নওগাঁর সিভিল সার্জন ডা. আবুহেনা মোহাম্মাদ রায়হানুজ্জামান সরকার, পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক মো. রফিকুল ইসলাম।
জাহাঙ্গীর আলম খান ২০১৮ ও ২০১৯ সালেও জেলায় শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ সচিব নির্বাচিত হয়েছিলেন, ২০২১ এনআইএলজি, ঢাকাতে ৫৯তম বুনিয়াদি প্রশিক্ষণে সার্বিক মূল্যায়নে ৩য় এবং ২০১১ সালে সারা দেশের ৫ জন শ্রেষ্ঠ সচিবদের একজন নির্বাচিত হন। তিনি সে সময় এলজিইডি, আগারগাঁও ঢাকায় একদিনের কর্মশালায় সারা দেশের সচিবদের মধ্য থেকে শ্রেষ্ঠ ৫ সচিবের টিম লিডারের দায়িত্ব পালন করেন।
এর আগে তিনি জেলার নিয়ামতপুর উপজেলার সদর ইউনিয়ন এবং বাহাদুরপুর ইউনিয়ন, পোরশা উপজেলার ঘাটনগর এবং ছাওড় ইউনিয়ন পরিষদেও দায়িত্ব পালন এবং অতিরিক্ত দায়িত্ব হিসেবে গাংগুরিয়া ও তেঁতুলিয়া ইউপিতে দায়িত্ব পালন করেন।