ধারাবাহিকে অপূর্ব-ঊর্মিলা

120

10-apurbo-urmilaছোটপর্দার দর্শকনন্দিত অভিনেতা অপূর্ব ও লাক্সতারকা ঊর্মিলা শ্রাবন্তী কর এবার ধারাবাহিকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করছেন। সৈয়দ শাকিলের ৫২ পর্বের ধারাবাহিক নাটক ‘সোনার শিকল’-এ অভিনয় করছেন তারা। চলতি সপ্তাহেই রাজধানীর উত্তরায় ভিন্ন ভিন্ন শুটিং হাউজে ধারাবাহিকটির শুটিং শুরু হয়েছে। চলবে চলতি মাসের শেষ সপ্তাহ পর্যন্ত। এই ধারাবাহিকে অপূর্ব অর্ক চরিত্রে এবং ঊর্মিলা জুঁই চরিত্রে অভিনয় করছেন। ধারাবাহিকটিতে অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘এক কথায় ধারাবাহিকটির গল্প খুবই চমৎকার। নাটকটির গল্প অহেতুক টেনে লম্বা করা হয়নি। একটি গল্প থেকে আরেকটি গল্পে যাওয়া মনে হয় যেন একটির সঙ্গে আরেকটি একই সুতোয় গাঁথা। যে কারণে কাজটি করেও খুব ভালো লাগছে। নাটকটি প্রচার শুরুর পর যারা নিয়মিত নাটকটি দেখবেন তাদের অনেক ভালো লাগবেথ এটা আমি বলতে পারি। আর একজন অভিনেত্রী হিসেবে ঊর্মিলা এই সময়ে অনেক ভালো করছে। তার মধ্যে ভালো করার চেষ্টাটা আমি দেখতে পাই সবসময়।’
ঊর্মিলা শ্রাবন্তী কর বলেন, ‘আমি এখন পর্যন্ত যতজন সহশিল্পীর বিপরীতে কাজ করেছি তার মধ্যে সবচেয়ে বেশি সিরিয়াস অভিনেতা অপূর্ব ভাইয়া। তার সম্পর্কে বলার মতো তেমন অভিনেত্রী হয়তো আমি নই। কিন্তু তারপরও বলতে ইচ্ছে করে যে শুরু থেকেই তিনি আমাকে সবসময়ই খুব সহযোগিতা করে আসছেন। তার সঙ্গে কাজ করাটা আমি দারুণভাবে উপভোগ করি। পরিচালক সৈয়দ শাকিল ভাইয়ের প্রতি কৃতজ্ঞ আমি যে তিনি আমাকে খুব ভালো একটি কাজ করার সুযোগ করে দিয়েছেন।’ সৈয়দ শাকিল জানান শিগগিরই ‘সোনার শিকল’ ধারাবাহিকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। শফিকুর রহমান শান্তনুর রচনায় এতে আরও অভিনয় করছেন আবুল হায়াত, সাবেরী আলম, শাহাদাৎ হোসেন, বাঁধন, ইরফান সাজ্জাদ, শবনম ফারিয়া, স্নিগ্ধা শ্রাবণসহ আরও অনেকে। সৈয়দ শাকিলের নির্দেশনায় অপূর্ব এর আগে ‘স¤্রাট’ ধারাবাহিকে নাম ভূমিকায় অভিনয় করেছিলেন। একই পরিচালকের নির্দেশনায় অপূর্ব ‘নীল দুপুর’, ‘হলুদ বসন্ত’ ও ‘আবর্ত’ খ- নাটকে অভিনয় করেন।
প্রসঙ্গত, ঊর্মিলা একটি ধারাবাহিকে অপূর্বর সঙ্গে প্রথম অভিনয় করার সুযোগ পেলেও সেই ধারাবাহিকটি আজও প্রচারে আসেনি। তবে তারা দুজন প্রথম ২০১২ সালে একটি খ- নাটকে অভিনয় করে বেশ আলোচনায় আসেন। এরপর বহু খ- নাটকে তারা জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন। এই সময়ে এসে তারা দুজন দর্শকের ভালোলাগার জুটিতেও পরিণত হয়েছেন।