দেশে ২৪ ঘণ্টায় শনাক্তের হার সাড়ে ৮ শতাংশ ছাড়িয়েছে

5

দেশে দিনে দিনে করোনা শনাক্তের সংখ্যা বাড়তেই আছে। টানা চার দিন শনাক্তের সংখ্যা হাজারের উপর হলেও গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে গেছে। এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ২৩১ জন। এই নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ১৫ লাখ ৯৫ হাজার ৯৩১ জন।
গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৫৩ শতাংশ এবং ২৪ ঘণ্টায় ব্যবধানে শনাক্তের হার বেড়েছে প্রায় ২ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মারা গেলেন ২৮ হাজার ১০৫ জন।
সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২০৮ জন। এই নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হলেন ১৫ লাখ ৫১ হাজার ১১৩ জন।
গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ৮ দশমিক ৫৩ শতাংশ। রবিবার এ হার ছিল ৬ দশমিক ৭৮ শতাংশ এবং তার আগের দিন শনিবার ছিল ৫ দশমিক ৭৯ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৬ হাজার ৮১৬টি। নমুনা পরীক্ষা হয়েছে ২৬ হাজার ১৪৩টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ১৬ লাখ ৯৭ হাজার ৯৩৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৮০ লাখ ৯৬ হাজার ৭০টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৬ লাখ ১ হাজার ৮৬৮টি।
দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৯ শতাংশ আর মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনই পুরুষ। এদের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। এর মধ্যে ঢাকা বিভাগের দুই জন আর রাজশাহী বিভাগের একজন রয়েছেন। তিনজনেরই মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।