দেশে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ শতাংশের নিচে

2

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৯৫ জন। এই নিয়ে মোট করোনা শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৩৬ হাজার ৮৩৭ জন। একই সময়ে করোনায় মারা গেছেন ১৬ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মারা গেছেন ২৮ হাজার ৯৯০ জন।
গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্তের হার নেমেছে ৬ দশমিক ৭৭ শতাংশে।
মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৩৫৭ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭ লাখ ৭১ হাজার ৬১৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৪২২টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ৫৪৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩২ লাখ ৬০ হাজার ৫১১টি।
গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৬ দশমিক ৭৭ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৫০ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে ৭ জন পুরুষ এবং ৯ জন নারী। এর মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রামের ৩ জন, রাজশাহীর ২ জন, খুলনার ১ জন, সিলেটের ১ জন এবং রংপুরের ১ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৪ জন এবং বেসরকারি হাসপাতালে ১ জন এবং বাসায় ১ জন মৃত্যুবরণ করেছেন।