দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে

3

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৪ হাজার ৬৯২ জন। এই নিয়ে এখন পর্যন্ত দেশে করোনা শনাক্ত হলেন ১৯ লাখ ১৪ হাজার ৩৫৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরো ১৯ জন। এদের নিয়ে দেশে করোনায় মোট মারা গেছেন ২৮ হাজার ৮৩৮ জন।
আগের ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছিল ৪ হাজার ৮৩৮ জন এবং করোনায় মারা যান ২৮ জন। শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৮৫ শতাংশ।
সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
দেশে থেকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৩ হাজার ২৩৭ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬ লাখ ৯১ হাজার ৮৯২ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩৪ হাজার ৬৪৯টি এবং পরীক্ষা করা হয়েছে ৩৪ হাজার ৬৮৯টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩০ লাখ ২৯ হাজার ৭৮৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৮৭ লাখ ৭২ হাজার ৩৫৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪২ লাখ ৫৭ হাজার ৪২৮টি।
গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৫৩ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৩৮ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৫১ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে পুরুষ ১২ জন এবং নারী ৭ জন। বয়স বিবেচনায় মৃত্যুবারণকারীদের মধ্যে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৪ জন এবং ২১ থেকে ৩০ বছর, ৫১ থেকে ৬০ বছর ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন করে রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেরই আছেন ১০ জন। বাকিদের মধ্যে চট্টগ্রাম বিভাগের ৩ জন, ময়মনসিংহ বিভাগের ২ জন আর খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের আছেন ১ জন করে। ১৯ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ জন এবং বেসরকারি হাসপাতালে ৪ জন মারা গেছেন।