দেশে শনাক্ত ২ হাজারের নিচে, মৃত্যু ২১ জনের

2

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত দুই হাজারের নিচে নেমে এসেছে। এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৮৭ জন। এই নিয়ে মোট করোনা শনাক্ত হলেন ১৯ লাখ ৩৩ হাজার ২৯১ জন। একই সময়ে করোনায় মারা গেছেন আরো ২১ জন। তাদের নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত মারা গেলেন ২৮ হাজার ৯৬৫ জন।
উল্লেখ্য, গত শনিবার দেশে ২ হাজার ১৫০ জন করোনা শনাক্ত ও ১৩ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে।
রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ২৫২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭ লাখ ৫৪ হাজার ৫৮৪ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ২৫ হাজার ৪১১টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৪০৫টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩২ লাখ ৮ হাজার ৮৬৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৮ লাখ ৬৯ হাজার ৩১টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৪৩ লাখ ৩৯ হাজার ৮৩৬টি।
গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৭ দশমিক ৮২ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের গড় হার ১৪ দশমিক ৬৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৬ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৫০ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে পুরুষ ১৪ জন আর নারী ৭ জন। এদের মধ্যে ৭১-৮০ বছরের মধ্যে আটজন, ৬১-৭০ বছরের মধ্যে ছয়জন, ৮১-৯০ বছরের দুজন, ৯১-১০০, ২১-৩০, ৩১-৪০, ৪১-৫০ এবং ৫১-৬০ বছরের মধ্যে আছেন একজন করে।
২১ জনের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ১২ জন। বাকিদের মধ্যে চট্টগ্রাম বিভাগের চারজন, রংপুর বিভাগের দুজন, রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগের মারা গেছেন একজন করে। ২১ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৩ জন আর বেসরকারি হাসপাতালে ৮ জন।