দেশে মৃত্যু আরো ২৪ জনের নতুন শনাক্ত ২৫৮৪

4

দেশে করোনা শনাক্ত কয়েক দিন ধরে কমতে আছে। গত ২৪ ঘণ্টাতেও শনাক্ত আরো কমেছে। এই সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ৫৮৪ জন। এই নিয়ে দেশে এখন পর্যন্ত সরকারি হিসাবে করোনা শনাক্ত হলেন ১৯ লাখ ২৯ হাজার ১৫৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরো ২৪ জন। তাদের নিয়ে করোনায় মোট মারা গেলেন ২৮ হাজার ৯৩১ জন।
এর আগে চলতি বছরের ১২ জানুয়ারি দেশে ২ হাজার ৯১৬ জন করোনা শনাক্ত হয়েছিলেন। এরপর গত ২৪ ঘণ্টার আগ পর্যন্ত শনাক্ত আড়াই হাজারের উপরেই ছিল।
দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ৯৮৮ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭ লাখ ৩৭ হাজার ৮৫৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৬৯২টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৭৬৫টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৩১ লাখ ৫৮ হাজার ৭৬৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৮৮ লাখ ৪৪ হাজার ৩৬৮টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৪৩ লাখ ১৪ হাজার ৩৯৬টি।
গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৯ দশমিক ৩১ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৮ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৫০ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে পুরুষ ১৭ জন আর নারী ৭ জন। বয়স বিবেচনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪১ থেকে ৫০ বছর, ৬১ থেকে ৭০, ৭১ থেকে ৮০ বছর আর ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন ৪ জন করে। ৯১ থেকে ১০০ বছরের মধ্যে আছেন ৩ জন। ৩১ থেকে ৪০ বছর আর ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২ জন করে এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে আছেন ১ জন। ২৪ জনের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ১৪ জন। বাকিদের মধ্যে চট্টগ্রাম আর সিলেট বিভাগের আছেন ৩ জন করে, রাজশাহী বিভাগের ২ জন এবং খুলনা ও রংপুর বিভাগের আছেন ১ জন করে।
মৃত্যুবরণকারী ২৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০ জন এবং বেসরকারি হাসপাতালে ৪ জনের মৃত্যু হয়।