দেশে দেড় বছর পর সর্বনিম্ন দুজনের মৃত্যু

3

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরো দুজনের মৃত্যু হয়েছে। যা দেড় বছর পর এ ভাইরাসে একদিনে সর্বনিম্ন্ন মৃত্যু। এর আগে গত বছরের ১৮ মার্চ এ ভাইরাসে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ৫ মে আরো একজনের মৃত্যুর তথ্য দেয় স্বাস্থ্য অধিদপ্তর।
একই বছরের ৪ এপ্রিল মৃত্যু বেড়ে হয় দুজন। তখন থেকে ধারাবাহিকভাবে বাড়তে থাকে মৃত্যুর সংখ্যা। যা একসময় ২০০ ছাড়ায়। এরপর চলতি বছরের ২৮ আগস্ট থেকে শ’য়ের নিচে নামে মৃত্যু। সবশেষ সোমবার মৃত্যুর সংখ্যা কমে হলো দুজন।
এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১৪ জন করোনা রোগী শনাক্ত হয়। এ নিয়ে সর্বমোট শনাক্ত রোগীর সংখ্যা হলো ১৫ লাখ ৬৯ হাজার ৭৫৩ জন। এর মধ্যে মারা গেছেন মোট ২৭ হাজার ৮৭০ জন।
সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে দুজনই নারী। দুজনই ঢাকা বিভাগের। তাদের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে। এসময়ে বাকি বিভাগগুলোতে কোনো মৃত্যু হয়নি।
এদিকে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৯ হাজার ৬০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ১৭ হাজার ৭৩৪ জনের নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ০৮ শতাংশ। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২০২ জন। তাদের নিয়ে মোট ১৫ লাখ ৩৩ হাজার ৬২৫ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠলেন। এখন পর্যন্ত মোট ১ কোটি ৩ লাখ ৬৯ হাজার ৬০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে রোগী শনাক্তের হার ১৫ দশমিক ১৪ শতাংশ।