দেশে তিন মাস পর শনাক্ত ৭শ’ ছাড়াল

6

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৭৭৫ জন। এর আগে গত বছরের ৬ অক্টোবর একদিনে শনাক্ত ছিল ৭০৩ জন। এরপর আর শনাক্তের সংখ্যা ৭০০ পার হয়নি। আর গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন। এ নিয়ে মোট মারা গেলেন ২৮ হাজার ৮৭ জন এবং মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৮৭ হাজার ৯১৫ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৯১ শতাংশ।
মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৮৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ৯৫৬ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৭৪০টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৮৩৮টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ১৫ লাখ ৬৫ হাজার ৬৫০টি।
দেশে এখন পর্যন্ত করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ২ জন। এদের মধ্যে ৪ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকার ৩ জন, চট্টগ্রামের ৩ জন এবং রাজশাহীর ১ জন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৩ জন এবং বেসরকারি হাসপাতালে ৩ জন মারা গেছেন।