দেশে করোনা ভাইরাস : ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১.৩৪, মৃত্যু ১.৪৬%

16

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরো ১৫ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৬০৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন আরো ১ হাজার ৬০০ জন। এ নিয়ে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৭৮০ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ২২৯ জন।
বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা-বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২৬১টি। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১০৪টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ লাখ ২৬ হাজার ৫৫২টি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৮১ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৯ জন পুরুষ এবং ৬ জন নারী রয়েছেন। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন এবং সিলেট ও খুলনা বিভাগে ১ জন করে রয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৭৮ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৩২৯ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ২৫৮ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৭১ হাজার ৪৭১ জন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৮৩ হাজার ৮০০ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টাইন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন করা হয়েছে ৮৩৬ জনকে। কোয়ারেন্টাইন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন ৮৪৯ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন ৫ লাখ ৪ হাজার ১০৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টাইন করা হয়েছে ৫ লাখ ৪৪ হাজার ১৯৬ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪০ হাজার ৮৭ জন।