দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু প্রাণ গেছে ২৬৪ জনের

13

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু হয়েছে। এই সময়ে দেশে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৬৪ জন মারা গেছেন। এর আগে গত ২৭ জুলাই দেশে সর্বোচ্চ মৃত্যু ছিল ২৫৮ জনের। নতুন ২৬৪ জন নিয়ে করোনা ভাইরাসে এখন পর্যন্ত মারা গেলেন ২১ হাজার ৯০২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১২ হাজার ৭৪৪ জন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ১৩ লাখ ২২ হাজার ৬৫৪ জন।
বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৭৮৬ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৬ হাজার ৯৪৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬ হাজার ৫২২টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৬ হাজার ৯৯৫টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭৯ লাখ ৯৫ হাজার ৬৭৮টি। শনাক্ত বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ১২ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৫৪ শতাংশ। শনাক্ত অনুযায়ী সুস্থতার হার ৮৭ দশমিক ৪৭ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৬৬ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৪০ জন পুরুষ এবং নারী ১২৪ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ৩ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১৫ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ এবং ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।
বিভাগওয়ারী হিসেবে মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৮৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫৬ জন, রাজশাহী বিভাগে ১৯ জন, খুলনা বিভাগে ৩৫ জন, বরিশাল বিভাগে ১৬ জন, সিলেট বিভাগে ২৩ জন, রংপুর বিভাগে ১৮ জন এবং ময়মনসিংহ বিভাগে ১০ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৯০ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৫৫ জন এবং বাসায় মারা গেছেন ১৯ জন।