দেশে একদিনে মৃত্যু ১২ জনের শনাক্ত ৩ হাজার ছাড়িয়েছে

6

দেশে একদিনে করোনা শনাক্ত ৩ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৫৯ জন। এই নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ১৬ লাখ ৪ হাজার ৬৬৪ জন। একই সময়ে করোনায় মৃত্যুবরণ করেছেন ১২ জন। এদের নিয়ে এখন পর্যন্ত দেশে করোনায় মারা গেছেন ২৮ হাজার ১২৩ জন।
বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩০২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ৯৫৫ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ৪৮৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৯২০টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ১৭ লাখ ৭৮ হাজার ২২১টি।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২ দশমিক ০৩ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৭২ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৫ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৬ জন পুরুষ এবং ৬ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের ৮ জন, চট্টগ্রামের ১ জন, খুলনার ১ জন, বরিশালের ১ জন এবং ময়মনসিংহের ১ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৭ জন এবং বেসরকারি হাসপাতালে ৫ জন মারা গেছেন।