দুর্লভপুর ইউপি নির্বাচন : বারবার বন্ধের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন

19

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ৯নং দুর্লভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন বারবার বন্ধের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে দুর্লভপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন রাস্তার ওপরে ‘নির্বাচন বাস্তবায়ন কমিটি’র ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।
কমিটির যুগ্ম আহ্বায়ক তৌহিদুল আলম টিয়ার সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেনÑ কমিটির প্রধান উপদেষ্টা ও দুর্লভপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আবু আহমদ নজমুল কবির (মুক্তা)।
কমিটির আহ্বায়ক ও দুর্লভপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনুর ব্যবস্থাপনায় আয়োজিত কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেনÑ মশিউর রহমান জামাল, বীর মুক্তিযোদ্ধা আফসার আলী, মোহা. মনোয়ার হোসেন ও লোকমান হোসেন।
সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন আগেই শিবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের সঙ্গে দুর্লভপুর ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ হয়। ৬ মাস পূর্বে ১৪টি ইউনিয়ন পরিষদেই নির্বাচনের জন্য নির্বাচন কমিশন কর্তৃক তফশিল ঘোষণা করা হয়। ১৩টিতে নির্বাচন হলেও অজ্ঞাত কারণে প্রতীক বরাদ্দের পরও একমাত্র দুর্লভপুর ইউনিয়ন পরিষদে নির্বাচন বন্ধ হয়ে যায়। এরপর ১৫ জুন আবারো নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দেয়া হলেও আবারো নির্বাচন বন্ধ হয়ে যায়।
সমাবেশে প্রতিবাদকারীরা দাবি করেন, নির্বাচন বন্ধের সাথে দুর্লভপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুর রাজিব রাজু সরাসরি জড়িত এবং তিনিই বিভিন্ন মিথ্যা ও ভুয়া অভিযোগের নাটক সাজিয়ে বিভিন্ন দপ্তরে নির্বাচন বন্ধের চেষ্টা করছেন। এ সময় তারা দ্রুত নির্বাচন দাবি করেন।
এই ব্যাপারে চেয়ারম্যান আব্দুর রাজিবের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, উচ্চ আদালতে সীমানা জটিলতা-সংক্রান্ত মামলা থাকায় আদালতের নির্দেশে নির্বাচন কমিশন নির্বাচন বন্ধ রেখেছে। অথচ অহেতুক আমাকে দোষারোপ করা হচ্ছে।
সমাবেশ ও মানববন্ধনে চেয়ারম্যান পদপ্রার্থী, বিভিন্ন ওয়ার্ড সদস্য পদপ্রার্থী এবং দুর্লভপুর ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও ভোটাররা অংশগ্রহণ করেন।