দুর্লভপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে জয় পেলেন স্বতন্ত্র প্রার্থী

63

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোহা. আজম আলী আনারস প্রতীকে ১৭ হাজার ৭৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের প্রার্থী আবু আহমদ নজমুল কবির। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৫৯৪ ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনু মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮০৭ ভোট।
বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ করা হয়। ভোটগণনা শেষে রাতে উপজেলা নির্বাচন অফিসার ও এই নির্বাচনে রিটর্নিং অফিসার তাসিনুর রহমান এই ফলাফল ঘোষণা করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড সদস্য পদের ভোটগণনা চলছিল।
এর আগে সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে দুর্লভপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৭টি কেন্দ্রে ভোট কক্ষের সংখ্যা ছিল ১৫০টি। ইভিএমে ভোট দেন ভোটাররা। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
প্রশাসনের পক্ষ থেকে ভোটগ্রহণ শান্তিপূর্ণ ও নির্বিঘœ করতে চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে দুই প্লাটুন বিজিবি, ৩ শতাধিক পুলিশ, জেলা গোয়েন্দা পুলিশের একটি দল এবং সাদা পোশাকধারী আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়। পুলিশের ২টি স্ট্রাইকিং ফোর্স ও পাঁচটি মোবাইল টিম দায়িত্ব পালন করে।
নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, ৯টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৪৮ জন ও সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।
ভোটার ছিল ৩৯ হাজার ৯৮৪ জন। এর মধ্যে পুরুষ ২০ হাজার ৮০১ জন ও নারী ১৯ হাজার ১৮৩ জন। নির্বাচনে ১৭ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১৫০ জন সহকারী প্রিজাইডিং ও ৩০০ জন পোলিং এজেন্ট নিয়োজিত ছিলেন।