দুর্লভপুর ইউনিয়ন পরিষদের ভোট আগামীকাল

27

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা দুর্লভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামীকাল বুধবার। এ দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণের আয়োজন করা হয়।
এ নির্বাচনে চেয়ারম্যান আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা (নৌকা), উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা বজলার রশিদ সনু (মোটরসাইকেল) ও শিবগঞ্জ পৌর জামায়াতের আমীর গোলাম আজম (আনারস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা তাসিনুর রহমান জানান, নির্বাচনে তিনজন চেয়ারম্যানসহ ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৮ জন ও সংরক্ষিত আসনের সদস্য পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ৩৯ হাজার ৯৮৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২০ হাজার ৮০১ জন ও নারী ভোটার ১৯ হাজার ১৮৩ জন। নির্বাচনে ১৭ জন প্রিজাইডিং কর্মকর্তা, ১৫০ জন সহকারী প্রিজাইডিং ও ৩০০ জন পোলিং এজেন্ট নিয়োজিত থাকবেন। মোট ভোট কেন্দ্র ১৭টি ও ভোট কক্ষের সংখ্যা ১৫০টি।
অপরদিকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হায়াত জানান, নির্বিঘেœ ভোটাররা যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। আনসার, পুলিশ, বিজিবি ও র‌্যাবের পাশাপাশি ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন কেন্দ্রে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে।
প্রসঙ্গত, সীমানা জটিলতা সংক্রান্ত কারণে একটি রিট দায়ের করায় উচ্চ আদালতের নির্দেশে দুই দফা নির্বাচনের তারিখ ঘোষণার পরও নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরে জটিলতা কেটে গেলে আজ ২ নভেম্বর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে গণবিজ্ঞপ্তি জারি করা হয়।