দুই নভেম্বর দুর্লভপুর ইউপির ভোট

91

আগামী ২ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বাতিলকৃত দুর্লভপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য এবং সাধারণ আসনের সদস্যপদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ইতোমধ্যে গণবিজ্ঞপ্তি জারি করেছে শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিস।
গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৬ অক্টোবর বৃহস্পতিবার রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল, ১০ অক্টোবর রিটার্নিং অফিসার কর্তৃক বাছাই, ১১ থেকে ১৩ অক্টোবর আপিল দাখিল, আপিলের নিষ্পত্তি ১৪ থেকে ১৬ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ ১৮ অক্টোবর এবং ২ নভেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও দুর্লভপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার মো. তাসিনুর রহমান এই তথ্য নিশ্চিত করে জানান, যারা ইতোপূর্বে মনোনয়নপত্র দাখিল করেছেন তাদেরকে নতুন করে দাখিলের প্রয়োজন হবে না। তবে পূর্বের দাখিলকারীগণের মধ্যে কেউ চায়লে তাদের প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন।
নির্বাচন অফিসার আরো জানান, ২০২১ সালের ২৮ নভেম্বর দুর্লভপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। তবে ওই ইউনিয়নের অন্তর্গত ৪নং ওয়ার্ডের সীমানা নির্ধারণ ও ভোটার তালিকা সংশোধনের জন্য উচ্চ আদালতে আবেদন করেন দুর্লভপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহা. আব্দুর রাজিব। এরপর উচ্চ আদালতের আদেশর প্রেক্ষিতে নির্বাচন কমিশন নির্বাচন স্থগিতের নির্দেশ দিলে নির্বাচন স্থগিত করা হয়।