দীর্ঘদিন পর দর্শক-অনুরাগীতে সিক্ত হলো ফুটবল টুর্নামেন্ট, বঙ্গবন্ধু আন্তঃজেলা গোল্ডকাপে চ্যাম্পিয়ন শিবগঞ্জ

206

দীর্ঘদিন পর ফুটবলের জমজমাট আসর বসেছিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে। হাজার হাজার ফুটবলপ্রেমী দর্শক-অনুরাগী উপভোগ করলেন খেলোয়াড়দের নৈপুণ্য। ফুটবলারদের পায়ের জাদু মাতিয়ে রাখে গ্যালারিতে বসা দর্শকদের।
শিবগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থা উপজেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু আন্তঃজেলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট নামে জমজমাট এ আসরের আয়োজন করে।
বুধবার বিকেলে ছিল ফাইনাল খেলা। খেলা উপভোগ করতে দুপুর গড়ার সঙ্গে সঙ্গে দূর-দূরান্ত থেকে ফুটবলপ্রেমীরা আসতে শুরু করে। দেখতে দেখতে গ্যালারিসহ মাঠের চারদিক কাণায় কাণায় পূর্ণ হয়ে যায়।
ফাইনালে ১-০ গোলে টাঙ্গাইল জেলা ফুটবল দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় শিবগঞ্জ উপজেলা ফুটবল দল। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের মাঝে ট্রফি তুলে দেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেনÑ জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন; ৫৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা; স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার আতোয়ার রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) জোবায়ের হোসেন, শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মিটুল খানসহ অন্যরা।
উল্লেখ্য, টুর্নামেন্টে টাঙ্গাইল, নাটোর, নওগাঁ, বগুড়া, রাজশাহী, সিরাজগঞ্জ, ঝিনাইদহ ও শিবগঞ্জ উপজেলা ফুটবল দল অংশ নেয়।