দিল্লিতে ঘন কুয়াশায় ৩০ ফ্লাইট, ১৪ ট্রেন বিলম্ব

8

একদিকে তীব্র ঠান্ডা, অন্যদিকে ঘন কুয়াশা। মঙ্গলবার এমনই ছিল দিল্লির সকালটা। আর তার কারণে ভারতীয় রাজধানীতে বিঘিœত হয়েছে গণপরিবহন সেবা। বিলম্বিত হয়েছে অন্তত ৩০টি ফ্লাইট ও ১৪টি ট্রেন। ভারতীয় আবহওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে, এদিন দিল্লির তাপমাত্রা মাত্র সাত ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে এসেছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ঘন কুয়াশার কারণে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে প্লেন ওঠানামা বিঘিœত হয়েছে।

দেশ-বিদেশের অন্তত ৩০টি ফ্লাইটের উড্ডয়ন-অবতরণ বিলম্বিত হয়েছে সেখানে। সারা দিন আরও কিছু ফ্লাইট বিলম্বের মুখে পড়তে পারে বলে জানিয়েছে সূত্রগুলো। যাত্রীদের ফ্লাইট সংক্রান্ত সবশেষ তথ্য জানতে সংশ্লিষ্ট এয়ারলাইনগুলোর সঙ্গে যোগাযোগ করতে পরামর্শ দিয়েছে কর্তৃপক্ষ। প্লেনের পাশাপাশি বিঘিœত হয়েছে দিল্লির ট্রেন সেবাও। ঘন কুয়াশার কারণে অন্তত ১৪টি ট্রেন নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছাতে পারেনি।

ইন্ডিয়া গেট, সারাই কালে খান, এআইআইএমএস, সফদারজং ও আনন্দ বিহারের মতো দিল্লির ঐতিহ্যবাহী স্থানগুলো কুয়াশার চাদরে ঢেকে থাকার দৃশ্য ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। আইএমডির স্যাটেলাইট ছবিতে দেখা গেছে, ঘন কুয়াশায় ছেঁয়ে রয়েছে পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তর প্রদেশ এবং মধ্য প্রদেশ। উত্তর প্রদেশের মোরাদাবাদ এবং কানপুরে দৃশ্যমানতা প্রায় শূন্যে নেমে এসেছে, যার ফলে দৈনন্দিন কাজকর্মে ব্যাঘাত ঘটছে। ভয়ংকর ঠান্ডা থেকে বাঁচতে লোকজনকে রাস্তাঘাটে আগুনের পাশে জড়ো হতে দেখা গেছে। এমন পরিবেশে নানা অসুখবিসুখ ছড়িয়ে পড়তে পারে বলে সতর্কতা জারি করেছে ভারতীয় কর্তৃপক্ষ।