দিনো মারিও’র সঙ্গে হিন্দি ছবিতে বাংলাদেশের তন্বী

3

বলিউড তারকা দিনো মারিও’র বিপরীতে ভারতের একটি মেইনস্ট্রিম হিন্দি ছবিতে কাজ করছেন বাংলাদেশের মেয়ে ইশরাত তন্বী। উল্লেখ্য, নিজেদের মেধা যোগ্যতায় বাংলাদেশি একাধিক তরুণ-তরুণী বিশ্বের বিভিন্ন প্লাটফর্মে সাফল্য অর্জন করছেন। তেমনই একজন ইশরাত তন্বী। বাংলাদেশে বিভিন্ন প্লাটফর্মে টানা ১০ বছর কাজ করে নিজের স্বপ্নকে আরো খানিকটা বড় ক্যানভাসে আঁকতেই উড়াল দেন মুম্বাইয়ের উদ্দেশ্যে। সেখানে নিজের নতুন স্ট্রাগল জীবন শুরু হয় তার। কোনো সফলতাই যে সহজে ধরা দেয় না।

সেটাকে মাথায় রেখেই তন্বী সেখানে কাজ করে গেছেন। ভেঙে পড়েননি। তন্বী বলেন, ‘আমি মুম্বাই যাওয়ার পরপরই বিশ্বে করোনার সংক্রমণ শুরু হয়। তাই প্রথমে একেবারেই ভেঙে পড়েছিলাম। একবার দেশে ফিরে আসবো ভেবেছিলাম। কিন্তু সেসময়ই আমার একটি ওটিটির কাজ ফিল্মফেয়ারে নমিনেটেড হয়। নিজের কাজের উৎসাহ যেন আরো দ্বিগুণ হয়ে যায়।’ বলিউড ইন্ডাস্ট্রিতে কাজ নিয়ে নিজের স্বপ্ন কতটা দেখেন? এমন প্রশ্নে তন্বী বলেন, ‘এখানে টিকে থাকাটাও একটা সফলতা। সেক্ষেত্রে ধীরে ধীরে এগুচ্ছি। দিনো মারিওর বিপরীতে ফুল লেম্হ ফিল্মে কাজ করলাম। কিছু টিভিসি ফটোশুটের কাজও করছি।

এর পাশাপশি নিজে একটি বিজনেস করার চেষ্টা করছি। আর এখানকার নিয়ম অনুযায়ী ওয়ার্ক পারমিট পেতেও বেশ সময় লেগে যায়। তবে আমি থেমে যাবার পাত্রী নই। নিজেকে প্রমাণ করতে চাই।’ নতুন ছবির ব্যাপারে এখনই ডিটেইল বলতে চাইছেন না। তবে এই ছবিটির শুটিংয়ের কাজ অনেকখানি শেষ হয়েছে। তন্বী বলেন, ‘ছবিটিতে কাজ করে দারুণ এক অভিজ্ঞতা হয়েছে আমার। দিনো সহশিল্পী হিসেবে দারুণ কো-অপারেটিভ। এছাড়াও এই ছবিতে কাজ করেছেন পরেশ রাওয়াল স্যার। যার অভিনয় সেই শৈশব থেকে দেখে আসছি। সেটে আমরা দারুণ মজা করে কাজটি করেছি। পরেশ রাওয়াল আমার অভিনয় দেখেও খুব প্রশংসা করেছেন। আশা করছি ছবিটি রিলিজ হলে দেশি-বিদেশি দর্শকরা আমাকে নতুন করে চিনবে, নতুন করে জানবে।’