‘দাদাগিরি’ মঞ্চে ‘কাঁচা বাদাম’খ্যাত ভুবন বাদ্যকার

5

জনপ্রিয় কুইজ শো ‘দাদাগিরি’ মঞ্চে এবার ‘কাঁচা বাদাম’খ্যাত ভুবন বাদ্যকার। কেবল অংশ নিয়েছেন তাই নয় সেই পর্বে সবাইকে হারিয়ে সেরাও হয়েছেন। খোদ দাদা মানে সৌরভ গাঙ্গুলির কাছ থেকে নিয়েছেন ট্রফি। আদ্যপান্ত মাটির মানুষ ভুবন। তাঁর চলনে, বলনে, কথনে শহুরে জৌলুস নেই। প্রতিযোগিতায় নামার আগে তাঁকে খেলার নিয়ম বুঝিয়ে দেওয়া হয়েছিল। আর তিনি যা যা জানেন, যেমন গান, বাদাম ইত্যাদির ওপরেই তাঁকে প্রশ্ন করা হয়েছিল। সৌরভের মুখোমুখি হয়েও কি নিজস্ব ভঙ্গিতেই ছক্কা হাঁকালেন ‘বাদামকাকু’? ‘দাদাগিরি’র পরিচালক শুভঙ্কর চট্টোপাধ্যায় বললেন, ‘দিব্যি খেলেছেন ভুবন।

একটুও ঘাবড়াননি। সবাই ভেবেছিলেন তিনি হয়তো উত্তর দিতে পারবেন না। এখানেও সবাইকে চমকে দিয়েছেন তিনি। শুধু বোতাম টিপে খেলতে গিয়ে একটু সমস্যায় পড়েছিলেন। ’ভারতীয় প্রাক্তন ক্রিকেট অধিনায়ক খুঁটিয়ে খুঁটিয়ে জেনে নিয়েছেন ভুবনের ব্যক্তিগত জীবনের কথা। তাঁর গান তানজেনিয়া, দক্ষিণ কোরিয়ায় জনপ্রিয় হওয়ায় প্রশংসা করেছেন। গান ভাইরাল হওয়ার পর বাদাম বিক্রি আরো বেড়েছে ভুবনের। এ-ও জানা গিয়েছে, দুবরাজপুর গ্রামে ভুবনের মাটির বাড়িতে একটিমাত্র ঘর। সেখানেই সপরিবার থাকেন তিনি। লকডাউনে ছেলে বাইরে ছিল। নিজের চেষ্টায় তাঁকে বাড়ি ফিরিয়ে এনেছেন।

সোশ্যাল মিডিয়া এবং সংবাদমাধ্যমে প্রকাশিত হয়, ‘বিখ্যাত’ হওয়ার পরেই নাকি বাদাম বিক্রি কমে গিয়েছে ‘বাদামকাকু’র! সবাই তাঁর গান শুনতেই চান। কেউ নাকি আর বাদাম খেতে চান না! পুরোটাই যে রটনা, অনুষ্ঠানে সেটা নিজেই জানিয়েছেন ভুবন। ‘দাদা’কে বলেছেন, রোজ কম করে চার কেজি বাদাম তিনি বিক্রি করেন। কখনও কখনও সেই পরিমাণ বেড়ে হয় ছয় থেকে আট কেজি। ‘কাঁচা বাদাম’ গায়ক ভুবনকে নিয়ে ‘দাদাগিরি’ বিশেষ পর্বটি প্রচার হবে ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় রাত ১০টায়, জি বাংলায়। সূত্র : আনন্দবাজার