দলের সঙ্গেই থাকছেন সাকিব

5

সঙ্কটময় সময়ে পরিবারের পাশে থাকতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরবেন সাকিব আল হাসান। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, প্রয়োজন হলে এর আগেও ফেরার অনুমতি তাকে দিয়ে রাখা হয়েছে। সাকিবের মা শিরিন আক্তার, তার শাশুড়ি এবং তিন সন্তান ঢাকায় হাসপাতালে চিকিৎসাধীন। এ দিকে সাকিব দক্ষিণ আফ্রিকায় দেশের হয়ে খেলছেন ওয়ানডে সিরিজ। সোমবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে জালাল জানান, পরিস্থিতির উপর নির্ভর করছে সাকিবের সিদ্ধান্ত।

আপনারা জানেন, ওর পরিবারের একটা সঙ্কটময় সময় কাটছে। এদিকে পরিবারের এই অবস্থা, ওই দিকে (বাংলাদেশের) খেলা চলছে। ও বুঝে উঠতে পারছে না কী করবে। মানসিকভাবে খুব স্ট্রেস যাচ্ছে তার। সে সিদ্ধান্ত নিয়েছে, তৃতীয় ওয়ানডে খেলে আসবে। যদি না এখানে খুব গুরুতর কিছু হয়ে যায়। পরিস্থিতি এমন হতেও পারে, ওকে (আগেই) এখানে আসতে হতে পারে। তেমন পরিস্থিতি না হলে, তৃতীয় ওয়ানডেতে অবশ্যই সে খেলবে। অবশ্যই সাকিব যে সিদ্ধান্ত নেবে বোর্ড তার পাশে থাকবে। সবার কাছে তার পরিবার আগে।

এখানে একটা পারিবারিক ক্রাইসিস চলছে। একজন তো না, পরিবারের অনেকেই অসুস্থ। তাদের মধ্যে ছোট বাচ্চারাও আছে। এই পরিস্থিতিতে সে যদি মনে করে, এখানে ওর উপস্থিতি দরকার তাহলে অবশ্যই আমরা চাইবো, ও চলে আসুক। পরিবারের এমন সঙ্কটকালে বিসিবির সিদ্ধান্ত দেওয়ার কোনো সুযোগ দেখেন না জালাল। তিনি জানান, সেই সিদ্ধান্ত নেবেন সংশ্লিষ্ট ক্রিকেটারই। সেদিক থেকে সাকিব যে সিদ্ধান্তই নেবেন, তাতে পাশে পাবেন বিসিবিকে। এখানে (বিসিবির) সিদ্ধান্তের কিছু নেই।

এখানে কারো কোনো সিদ্ধান্ত দেওয়ার কোনো সুযোগ নেই। পরিস্থিতির উপর নির্ভর করে সাকিবই সিদ্ধান্ত নেবে। পরিস্থিতির কারণে সে বাধ্য হলে চলে আসবে। এমন পরিস্থিতি যদি থাকে তাহলে অবশ্যই টেস্টে ওর খেলা নিয়ে সংশয় থাকবে। সব কিছু নির্ভর করছে, এখানে তার পরিবারের এই সঙ্কটময় পরিস্থিতির উপর। সেটা কোন দিকে যাচ্ছে এর উপর নির্ভর করে হয়তো সে পরবর্তী সিদ্ধান্ত নেবে।